ভারতের বাইরে রাম নবমী

0 0
Read Time:2 Minute, 58 Second

নিউজ ডেস্ক ::রাম নবমী ( সংস্কৃত : राम नवमी , রোমানাইজড :  রামনাবমি ) হল একটি হিন্দু উৎসব যা রামের জন্ম উদযাপন করে , হিন্দুধর্মের অন্যতম জনপ্রিয় শ্রদ্ধেয় দেবতা, যাকে বিষ্ণুর সপ্তম অবতারও বলা হয় ।  তাকে প্রায়ই হিন্দুধর্মের মধ্যে একটি প্রতীক হিসেবে ধরা হয় তার ধার্মিকতা, ভালো আচরণ এবং গুণের মাধ্যমে একজন আদর্শ রাজা এবং মানুষ হওয়ার জন্য।  উৎসবটি হিন্দু ক্যালেন্ডারের প্রথম মাস চৈত্রের (মার্চ-এপ্রিল) চন্দ্রচক্রের উজ্জ্বল অর্ধের ( শুক্লপক্ষ ) নবমী দিনে পড়ে ।  এটি বসন্তের চৈত্র নবরাত্রি উৎসবেরও অংশ । রাম নবমী ভারতে সরকারি কর্মচারীদের ছুটির দিন।

রাম নবমী হল একটি হিন্দু উৎসব যা ভারতীয় প্রবাসীরা উত্তর প্রদেশ এবং অন্যান্য রাজ্যে শিকড় সহ উদযাপন করে।  ভারতীয় চুক্তিবদ্ধ চাকরদের বংশধর যারা ব্রিটিশ-ইঞ্জিনীয়ারড দুর্ভিক্ষের কারণে ভারত ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছিল এবং তারপর 1910 সালের আগে ব্রিটিশ মালিকানাধীন বাগান ও খনিগুলিতে ঔপনিবেশিক দক্ষিণ আফ্রিকায় চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল এবং তারপরে দক্ষিণ আফ্রিকার বর্ণবাদ শাসনের অধীনে বসবাস করতে থাকে। রামায়ণ পাঠ করে এবং ত্যাগরাজ ও ভদ্রচাল রামদাসের ভজন গেয়ে রাম নবমী উদযাপন করা । প্রতি বছর ডারবানের হিন্দু মন্দিরগুলিতে এই ঐতিহ্যটি সমসাময়িক সময়ে অব্যাহত রয়েছে ।
একইভাবে, ত্রিনিদাদ ও টোবাগো , গায়ানা , সুরিনাম , জ্যামাইকা , অন্যান্য ক্যারিবিয়ান দেশ, মরিশাস , মালয়েশিয়া , সিঙ্গাপুর এবং অন্যান্য অনেক দেশে ঔপনিবেশিক যুগের হিন্দু বংশধরদের সাথে ব্রিটিশ ভারত ত্যাগ করতে বাধ্য করা শ্রমিকরা তাদের সাথে রাম নবমী পালন করে চলেছে। অন্যান্য ঐতিহ্যবাহী উৎসব। 
এটি ফিজির হিন্দুরা এবং ফিজির হিন্দুদের দ্বারাও উদযাপন করা হয় যারা আবার অন্যত্র স্থানান্তরিত হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!