বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডে বাংলা যোগ

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক ::বেঙ্গালুরু ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় বড়সড় সাফল্য পেল এনআইএ। এই ঘটনায় জড়িত সন্দেহের দুই ব্যক্তিকে গ্রেফতার করল এনআইএ। পূর্ব মেদিনীপুরের কাঁথি থেকে গ্রেফতার করা হয়েছে আব্দুল মতিন এবং মুসাভির হোসেনকে। গত ১ মার্চ বেঙ্গালুরুর একটি ক্যাফেতে বিস্ফোরণের ঘটনা ঘটে। কর্ণাটকের ১৮ টি স্থানে তল্লাশি অভিযান চালায় এনআইএ। এই ঘটনার সঙ্গে বড় কোনও জঙ্গি দলের সম্পর্ক রয়েছে বলেই মনে করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণ কাণ্ডে মূল অভিযুক্ত মুজ়াম্মিল শরিফকে ঘটনার ২৭ দিন পর পুলিশ গ্রেফতার করলেও, আরও দুই অভিযুক্তের সন্ধান পাওয়া যাচ্ছিল না। অবশেষে বাংলা থেকেই মূল দুই অভিযুক্তকে আটক করল জাতীয় তদন্তকারী সংস্থা। এনআইএ তাঁদের খোঁজ পেতে আর্থিক পুরস্কারের কথাও ঘোষণা করেছিল।

এনআইএ এর পক্ষ থেকে জানা গিয়েছে, পরিচয় পোগন করে কাঁথিতে আশ্রয় নেয়, মূল চক্রী ছিলন আব্দুল মতিন, তিনিই মূল চক্রী এই ঘটনার। কীভাবে বিস্ফোরণ হবে, তার পর কীভাবে অপরাধীরা পালাবে তাও পরিকল্পনা করেন আব্দুল মতিন। এই দুই জন কর্ণাটকে জঙ্গি সংগঠনের সঙ্গেও যুক্ত বলেই এনআইএ-র পক্ষ থেকে সন্দেহ করা হয়েছে।
গত ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত এই দু’জন বলে দাবি এনআইএ-র। অভিযুক্ত মুসাভির হুসেন শাহিব ও সহযোগী আবদুল মথিন তাহা কর্ণাটকের শিবমোগার তীর্থাহাল্লির বাসিন্দা। সূত্র মারফরৎ জানা গিয়েছে, কলকাতার খুব কাছেই লুকিয়ে ছিল দুই অভিযুক্ত। তারা পরিচয় গোপন করে থাকছিল। আজ এনআইএ, পশ্চিমবঙ্গ, তেলঙ্গানা, কর্নাটক ও কেরল পুলিশের যৌথ অভিযান করে অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করে।

এই ঘটনায় লেগেছে রাজনীতির রঙও। রাজ্য সরকারকে এই ইস্যুতে কড়া আক্রমণ করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, বাংলা এখন জঙ্গিদের স্বর্গ রাজ্য হয়ে উঠেছে। অথছ জাতীয় নিরাপত্তা সংস্থা এলেই তাদের আক্রমণ করা হচ্ছে। বাংলাদেশের সন্ত্রাসকাজে যুক্তরাও বাংলায় এসে লুকিয়ে থাকছে। এখানে তৃণমূল নেতাদের মদতে মিনি পাকিস্তান বানিয়ে রাখা হয়েছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!