নবদ্বীপ, কাটোয়া হয়ে NJP ছুটবে স্পেশাল ট্রেন! 

0 0
Read Time:2 Minute, 45 Second

নিউজ ডেস্ক ::শহর এবং শহরতলিতে বাড়ছে গরম! আর এই গরম থেকে রক্ষা পেয়ে অনেকেই পাহাড় কিংবা দার্জিলিংয়ে ছুটে যান। সামনেই গ্রীষ্মের ছুটি শুরু হচ্ছে। আর তা মাথায় রেখেই অনেকেই উত্তরবঙ্গের জন্য টিকিট কাটছেন। এতে লম্বা হচ্ছে ওয়েটিংয়ের তালিকা। নিশ্চিত টিকিট পাওয়া নিয়ে বাড়ছে অনিশ্চিয়তা। যদিও পর্যটক এবং সাধারণ মানুষের কথা ভেবে বড় সিদ্ধান্ত ভারতীয় রেলের।

গ্রীষ্মকালীন স্পেশাল অর্থাৎ Summer Special Train চালানোর কথা ঘোষণা করা হয়েছে। পূর্ব রেলওয়ের তরফে বিস্তারিত জানিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে ইতিমধ্যে। রেলের তথ্য অনুযায়ী, হাওড়া ও নিউ জলপাইগুড়ি স্টেশনের মধ্যে Summer Special Train চালাবে পূর্ব রেলওয়ে।

প্রতি বুধবার ২৩ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে স্পেশাল ট্রনটি। নিউ জলপাইগুড়ি পৌঁছাবে পরের দিন ১০.৪৫ টায়। একই ভাবে প্রতি বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি থেকে হাওড়ার মধ্যে চালানো হবে ট্রেনটিকে (Summer Special Train) । রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী বৃহস্পতিবার এনজেপি থেকে ট্রেনটি ছাড়বে ১২ টা ৪৫ মিনিটে। শুক্রবার ০০.১০ টায় হাওড়ায় পৌঁছবে।

আগামী ১৭ এপ্রিল থেকে Summer Special Train-টিকে চালানো হবে। চলবে ২৭ জুন পর্যন্ত। রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ জংশন, জঙ্গিপুর রোড এবং মালদহ টাউন সহ আরও বেশ কয়েকটি স্টেশনে স্টপেজ দেবে। দ্বিতীয় শ্রেণি, স্লিপার ক্লাস এবং এসি কোচের সুবিধা পাবেন ট্রেন যাত্রীরা।

পিআরএস এবং অনলাইনের মাধ্যমে খুব সহজেই এই সামার স্পেশাল ট্রেনের সুবিধা পাবেন গ্রাহকরা। রেল আধিকারিকদের মতে, পাহাড়ে পর্যটকদের ভীড় বাড়ছে। দার্জিলিং সহ উত্তরবঙ্গের একাধিক কেন্দ্রে যাচ্ছেন পর্যটকরা। নয়া এই ট্রেনের (Summer Special Train) ফলে কিছুটা হলেও ভিড় নিয়ন্ত্রণ করা যাবে বলেই মনে করছেন রেল আধিকারিকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!