পয়লা বৈশাখেই ইস্তেহার প্রকাশ বিজেপির!

0 0
Read Time:3 Minute, 47 Second

নিউজ ডেস্ক ::পয়লা বৈশাখের শুভ দিনেই ইস্তেহার প্রকাশ বিজেপির। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই ‘সংকল্প পত্র’ প্রকাশ হয় আজ রবিবার। ইস্তেহারে উন্নত ভারতের কথা তুলে ধরা হয়েছে। পাশাপাশি ‘মোদীর গ্যারেন্টি’র উপরেও জোর দেওয়া হয়েছে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়।

দফায় দফায় একাধিক বৈঠক শেষে এদিন ইস্তেহার (BJP Manifesto) প্রকাশ করা হয়েছে। ইস্তেহারের নাম বিজেপির তরফে ‘সংকল্প পত্র’ (BJP Sankalp Patra 2024) রাখা হয়েছে। যেখানে মহিলা থেকে শুরু করে গরীব পরিবারের জন্য একাধিক প্রতিশ্রুতির (Bjp Manifesto 2024) কথা বলা হয়েছে।

পাশাপাশি যুব সম্প্রদায়, কৃষক পরিবারের প্রতিও একাধিক গুরুত্ব দেওয়া হয়েছে বিজেপির সংকল্প পত্রে। প্রধানমন্ত্রী ছাড়াও এদিনের অনুষ্ঠানে নির্মলা সীতারমণ, জেপি নাড্ডা সহ একাধিক শীর্ষ নেতৃত্ব উপস্থিত ছিলেন।

সামনেই লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। আগামী ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। তার আগে এদিন ইস্তেহার প্রকাশ (Bjp Manifesto 2024) করলেন নরেন্দ্র মোদী (PmModi)। যেখানে একাধিক বিষয়ের কথা উল্লেখ করা হয়েছে। তাৎপর্যপূর্ণ ভাবে রয়েছে এক দেশ এবং ভোট লাগু করার প্রতিশ্রুতি। পাশাপাশি নারীবন্দন আইন থেকে শুরু করে জাতীয় শিক্ষানীতি বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

পাশাপাশি ওয়েটিং লিস্ট তুলে দেওয়া, বিশ্বজুড়ে রামায়ণ উৎসব করার উল্লেখ রয়েছে বিজেপির ইস্তেহারে (Bjp Manifesto 2024)। এমনকি আগামী ২০৩৬ সালে অলিম্পিক ভারতের মাটিতে হবে বলেও প্রতিস্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী।
একই সঙ্গে পেট্রোলের আমদানি ধিরে ধিরে কমিয়ে দেওয়া, যোগকে সরকারী সনদ দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। বিদ্য্যুত থেকে আয়, ট্রানজেন্ডার কমিউনিটিকে আয়ষ্মান ভারত স্কিমের মাধ্যমে নিয়ে আসা হবে। এছাড়াও আরও একাধিক প্রতিশ্রুতির কথা বলেন নরেন্দ্র মোদী।

এদিন বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী ইস্তেহারে (Bjp Manifesto 2024) দেওয়া প্রতিশ্রুতির কথা বলেন। একই সঙ্গে মোদীর গ্যারেন্টির কথা তুলে ধরেন। মোদী বলেন, দলের আগে দেশ। ক্ষমতায় আসলে বিনামূল্যে রেশন বণ্টনের প্রকল্প আগামী ৫ বছরের জন্য চালু থাকবে। পাশাপাশি সত্তরোর্ধ্ব সমস্ত মানুষ পাঁচ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা পাওয়ার কথাও জানান প্রধানমন্ত্রী। আয়ুষ্মান ভারত’ প্রকল্পের আওতায় তা হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি পাইপ লাইন গ্যাস থেকে শুরু করে আরও তিন কোটি বাড়ি তৈরির কথাও এদিন বলেন মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!