অর্পিতার অ্যাকাউন্টে আরও পাঁচ কোটি টাকা

0 0
Read Time:4 Minute, 17 Second

নিউজ ডেস্ক::নিয়োগ দুর্নীতির মামলায় নেমে আরও সম্পত্তির হদিশ পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট! অর্পিতা মুখোপাধ্যায়ের অ্যাকাউন্টে আরও পাঁচ কোটি টাকার হদিশ। তদন্তে নেমে প্রথমেই পার্থ চট্টোপাধ্যায় বান্ধবী দুটি ফ্ল্যাট থেকে অন্তত ৫০ কোটি টাকা উদ্ধার করেছে। এবার কেন্দ্রীয় তদন্তকারীদের হাতে আরও চাঞ্চল্যকর তথ্য।

আর এই বিষয়ে আরও পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতাকে জেরা করতে চান তদন্তকারীরা। আর তাই প্রথম থেকেই জামিনের বিরোধীতা করেন ইডির আইনজীবীরা। দীর্ঘ শুনানি শেষে জামিনের আবেদন খারিজ করে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

এদিন শুনানিতে বেশ কয়েকটি নির্দিষ্ট তথ্য তুলে ধরা হয় ইডির তরফে। কেন্দ্রীয় সংস্থার আইনজীবীরা জানান, নতুন করে দুটি সংস্থার খোঁজ পাওয়া গিয়েছে। এমনকি অ্যাকাউন্টের খোঁজও মিলেছে বলে দাবি তদন্তকারীদের। যেটিতে ৩.১০ কোটি টাকা পড়েছে। এক সঙ্গে নয়, ২০১৭ সাল থেকে ২০২২ এর জুলাই মাস পর্যন্ত এই টাকা পড়েছে বলে দাবি তদন্তকারীদের। শুধু তাই নয়, অপর একটি অ্যাকাউন্টে ২.২২ কোটি টাকা জমা পড়েছে। দুটি অ্যাকাউন্ট মিলিয়ে পাঁচ কোটিরও বেশি টাকা পাওয়া গিয়েছে বলে জানাচ্ছে তদন্তকারীরা।

শুধু তাই নয়, আরও দুটি বিলাসবহুল বাড়ির খোঁজ মিলেছে বলেও দাবি তদন্তকারীদের। রাসবিহারী কানেক্টরে এবং অপরটি যামিনী রায় রোডে কেনা হয়েছিল বলে দাবি তদন্তকারীদের। যেগুলির মূল্য পাঁচ এবং চার কোটি বলে মনে করা হয়েছে। শুধু তাই নয়, এই বাড়িগুলি ব্যবসার কাজে কেনা হয়েছিল বলে দাবি করা হয়েছে। যদিও ইডির দাবি, এগুলিতে কিছুই হত না। এই বিপুল পরিমাণ সম্পত্তি কীভাবে হল? সবটাই কি নিয়োগ দুর্নীতির টাকাতে? সেটাই জানতে চান তদন্তকারীরা।

যদিও ১০০ কোটির দুর্নীতির বিষয়ে কিছুই জানা নেই বলে জানাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়। যে কোনও মূল্যে জামিন দেওয়ার আর্জি আদালতের কাছে রাখেন প্রাক্তন মন্ত্রী। যদিও দীর্ঘ শুনানি শেষে আদালত জামিনের আবেদন খারিজ করে ফের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। আগামী ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর ফের পার্থকে আদালতে তোলা হবে বলে জানা যাচ্ছে। একই সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়কেও জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। জেলে গিয়ে দুজনকেই জেরা ইডি করতে পারবে বলে নির্দেশে জানিয়েছে আদালত।

বলে রাখা প্রয়োজন, এর আগে স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি কেলেঙ্কারি ১০০ কোটি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই অঙ্ক ছাড়িয়ে যেতে পারে এদিন নতুন করে আশঙ্কা প্রকাশ তদন্তকারী সংস্থার। আরও বিপুল সম্পত্তি থাকতে পারে বলেও মনে করা হচ্ছে। আর সেই কারনেই ফের পার্থ এবং অরপ[অতকে জেরা করতে চায় ইডি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!