এক নজরে আজকের তিন কেন্দ্রের ভোটের অংক

0 0
Read Time:3 Minute, 30 Second

নিউজ ডেস্ক ::ইতিমধ্যে শুরু হয়ে গেছে ভারতের প্রথম ভোটের যুদ্ধ। আজ বাংলায় তিন কেন্দ্রে কড়া নিরাপত্তার মধ্যে ভোট শুরু হয়েছে। আমরা এক নজরে দেখে নেবো ওই তিন কেন্দ্রের অবস্থান। আজ রাজ্যের তিন কেন্দ্র কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি কেন্দ্রের জন্য ভোটগ্রহণ করা হচ্ছে। ভোট গ্রহণের সময় সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা। রাজ্যের এই তিন কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতায় আছেন মোট ৩৭ জন প্রার্থী।

** কোচবিহার কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৯ লক্ষ ৬৬ হাজার ৮৯৩ জন। এই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৪ জন প্রার্থী

**আলিপুরদুয়ার কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৭ লক্ষ ৭২ হাজার ৮৭৭ জন। এই কেন্দ্রে মোট প্রার্থীর সংখ্যা ১১।

** জলপাইগুড়ি কেন্দ্রের মোট ভোটার ১৮ লক্ষ ৮৫ হাজার ৯৫০ জন ৷ এই কেন্দ্রে মোট প্রার্থীর সংখ্যা ১২।

এই তিন কেন্দ্রেই গত নির্বাচনে জিতেছিলেন বিজেপি। যদিও এবারের নির্বাচনে এই তিনটি আসনই বিজেপি নিজেদের দখলে রাখতে পারবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় আছে। বিশেষ করে জলপাইগুড়ি কেন্দ্রে তরুণ সিপিআইএম প্রার্থী দেবরাজ বর্মণ অন্য দুই প্রতিদ্বন্দ্বীকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন বলেই রাজনৈতিক মহলের অভিমত। তিন কেন্দ্রের মধ্যে কোচবিহার কেন্দ্রে ফের প্রতিদ্বন্দ্বিতা করছেন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ অধিকারী। এই কেন্দ্রের অধিকাংশ অঞ্চলই সংবেদনশীল। অতীতেও এই কেন্দ্রে একাধিক হিংসার ঘটনা ঘটেছে। এবারে হিংসার ঘটনা রুখতে বদ্ধপরিকর নির্বাচন কমিশন।

জলপাইগুড়িতে বিজেপি বর্তমান লোকসভা সদস্য জয়ন্ত কুমার রায়কে পুনরায় মনোনীত করেছে, যিনি তৃণমূল কংগ্রেসের বর্তমান বিধায়ক নির্মল চন্দ্র রায় এবং সিপিআই(এম) এর যুব নেতা দেবরাজ বর্মনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলিপুরদুয়ারে, বিজেপি তার বর্তমান লোকসভা সদস্যের বদলে মনোজ টিগ্গাকে মনোনয়ন দিয়েছে। যিনি বর্তমানে দলের বিধায়ক হওয়ার পাশাপাশি পশ্চিমবঙ্গ বিধানসভায় বিজেপির বিধানসভা দলের প্রধান হুইপও। তৃণমূল কংগ্রেস দলের বর্তমান রাজ্যসভার সদস্য প্রকাশ চিক বারাইককে প্রার্থী করেছে। বিপ্লবী সমাজতান্ত্রিক দলের (আরএসপি) মিলি ওরাওঁ ভোটের ময়দানে রয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!