কমিশনের নজরে হাওড়া

0 0
Read Time:3 Minute, 42 Second

নিউজ ডেস্ক ::বিক্ষিপ্ত অশান্তির মধ্যেই শেষ হয়েছে প্রথম দফার নির্বাচন। আগামী কয়েক দফায় নির্বাচন বাকি রয়েছে। ইতিমধ্যে সেই প্রস্তুতি শুরু করে দিয়েছে কমিশন। আর তা খতিয়ে দেখলেন জেলাশাসক, পুলিশ কমিশনার-সহ অন্যান্য আধিকারিকরা। পঞ্চম দফায় রাজ্যের সাতটি লোকসভায় নির্বাচন রয়েছে।

ভোট হবে আরামবাগ, বনগাঁ, বারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর এবং হুগলি লোকসভা কেন্দ্রে (Lok Sabha Election 2024) । এই সাত লোকসভা কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট করানোটাই বড় চ্যালেঞ্জ কমিশনের কাছে। প্রস্তুতিতে যাতে কোথাও খামতি না থাকে সেজন্য আজ শনিবার হাওড়ায় বেলুড়ের লালবাবা কলেজে নির্বাচনী প্রস্তুতি ঘুরে দেখে গেলেন জেলাশাসক, পুলিশ কমিশনার-সহ অন্যান্য আধিকারিকরা।

আগামী ২০মে হাওড়ায় লোকসভা নির্বাচনে ভোট দেবেন হাওড়া সদরের ৭টি বিধানসভা কেন্দ্রের প্রায় ১৫ লক্ষাধিক ভোটার। সুষ্ঠুভাবে লোকসভা নির্বাচন পরিচালনার জন্য সবকটি বিধানসভা কেন্দ্রের স্পর্শকাতর বুথগুলি পরিদর্শন করছেন কমিশনের আধিকারিকরা।

বেলা ১টা নাগাদ হাওড়ার জেলাশাসক পি দীপাপ্রিয়া ও পুলিশ কমিশনার প্রভীন কুমার ত্রিপাঠী বেলুড়ের লালবাবা কলেজ পরিদর্শনে আসেন। এদিন জেলাশাসক বলেন, সবকটি বিধানসভা কেন্দ্রের বুথগুলির পরিকাঠামো আমরা পরিদর্শন করছি। সেখানে সব ব্যবস্থা ঠিক আছে কিনা এসব দেখা হচ্ছে।
পুলিশ কমিশনার প্রভীন কুমার ত্রিপাঠী বলেন, আজ আমরা কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় নজরদারি করেছি। আজ জগাছায় যাওয়া হয়েছিল। অনেক বেশি বুথ আছে এমন ভোটকেন্দ্রগুলিও ঘুরে দেখা হচ্ছে। সেখানে ভোটারদের সুযোগ সুবিধা ও ঠিকঠাক নিরাপত্তা ব্যবস্থা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বলে রাখা প্রয়োজন, হাওড়া লোকসভা কেন্দ্র খুবই গুরুত্বপূর্ণ একটি কেন্দ্র। একাধিক নির্বাচনে এই কেন্দ্রে একাধিক অশান্তির ঘটনা ঘটেছে। এমনকি রামনবমীর মিছিলকে কেন্দ্র করে কীভাবে সংঘাতের ঘটনা ঘটেছে তা সাক্ষী থেকেছে রাজ্য তথা দেশের মানুষ।

এবার সেই কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট করানোটাই কমিশনের কাছে বড় চ্যালেঞ্জ। ইতিমধ্যে হাওড়ায় টহল দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী। বলে রাখা প্রয়োজন, হাওড়ায় এবার বিজেপি প্রার্থী করেছে রথিন চক্রবর্তীকে তৃণমূল থেকে বিদায়ী সাংসদ তথা প্রাক্তন ফুটবলার প্রসূনকেই প্রার্থী করেছে। যদিও তা করা নিয়ে নানা সংঘাত প্রকাশ্যে এসেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!