আইপিএল থেকেই স্টইনিসের নজরে টি২০ বিশ্বকাপ

0 0
Read Time:3 Minute, 48 Second

নিউজ ডেস্ক ::আইপিএল মানেই রেকর্ড ভাঙা গড়ার খেলা। প্রতিটি ম্যাচেই কোনও না কোন রেকর্ড তৈরি হচ্ছে। ব্যতিক্রম হল মঙ্গলবারের সিএসকে বনাম লখনউ ম্যাচেও। এই ম্যাচে নায়ক মার্কাস স্টইনিস। শতরান করে দলকে জয় এনে দিলেন আবার এমন একটি রেকর্ড গড়লেন যা আইপিএলের ইতিহাস সৃষ্টি করল।

আইপিএলে রান তাড়া করার সময় সবচেয়ে বেশি রানের ইনিংস খেলার নজির গড়লেন মার্কাস স্টইনিস। সিএসকের বিরুদ্ধে আইপিএল কেরিয়ারে প্রথম শতরান হাঁকিয়ে তিনি অপরাজিত থাকলেন ৬৩ বলে ১২৪ রানে। মেরেছেন ১৩টি চার, ৬টি ছয়। এর আগের রেকর্ড ছিল পাঞ্জাবের পল ভলথাটির। ১৩ বছর আগে তিনি অপরাজিত ১২০ করেছিলেন রান তাড়া করার সময়ে।

এই তালিকায় তৃতীয় স্থানে আছেন বীরেন্দ্র সেহওয়াগ। ২০১১ সালে ডেকান চার্জাসের বিরুদ্ধে ১১৯ রান করেছিলেন। সঞ্জু স্যামসন পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ২০২১ সালে ১১৯ রান করেছিলেন।
উল্লেখযোগ্যভাবে, সিএসকে-র বিরুদ্ধে এলএসজির ২১১ রানের লক্ষ্য তাড়া করাও চেন্নাই-ভিত্তিক ভেন্যুতে তাড়া করা সর্বোচ্চ স্কোর। এর আগে ২০১২ সালে আরসিবির বিরুদ্ধে সিএসকে-র ২০৬ রান তাড়া করা ছিল এই ভেন্যুতে সর্বোচ্চ।সিএসকের বিরুদ্ধে ব্যক্তিগত রানের নিরিখে সবার উপরে চলে গেলেন মার্কাস স্টইনিস। আগের রেকর্ড ছিল বীরেন্দ্র সেহওয়াগের। ২০১৪ সালে তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে ১২২ করেছিলেন।

আইপিএলে ভালো খেলে টি২০ বিশ্বকাপের দলে জায়গা করে নেওয়াই লক্ষ্য মার্কাস স্টইনিসের। ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে মার্কাস স্টইনিস বলেন, ”কোচের সঙ্গে আমার সম্পর্ক খুবই ভাল। চুক্তিতে আমার যে নাম ওঠেনি, বেশ কিছু দিন আগেই জেনেছি। চুক্তি থাকবে চুক্তির জায়গায়। সেটা না থাকলে কি দেশের হয়ে খেলা যাবে না? টি২০ বিশ্বকাপ খেলার জন্য আমি মুখিয়ে রয়েছি। আশা করি, চুক্তি না থাকায় বিশ্বকাপ খেলতে কোনও সমস্যা হবে না।”

মার্কাস স্টইনিস আরও উল্লেখ করেছেন, ” ওয়েস্ট ইন্ডিজের পিচ মন্থর হয়। বল ব্যাটে বেশি আসে না। আইপিএলের পিচ অন্য রকম হয়,বিশ্বকাপে মনে হয় না এত রান উঠবে।। দর্শকদের বিনোদনের জন্য এত ভাল পিচ তৈরি করা হয়। কিন্তু বিশ্বকাপে এই ধরনের পিচ হওয়ার সম্ভাবনা কম।”

ঘরের মাঠে চলতি মরশুমে অপরাজিত ছিল চেন্নাই সুপার কিংস। লখনউয়ের কাছে হারের পর সিএসকে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় বলছেন, ‘হার হজম করা সত্যিই কঠিন। তবে লখনউ দুর্দান্ত খেলেছে। ১৩ ওভার অবধি ম্যাচ আমাদের নিয়ন্ত্রণেই ছিল। তবে স্টইনিসকে কুর্নিশ।’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!