ভোট শতাংশ বৃদ্ধি নিয়ে বড় সন্দেহ মমতার

0 0
Read Time:3 Minute, 34 Second

নিউজ ডেস্ক ::রাতে গণনাকেন্দ্রে ঢুকে তালা ভেঙে মেশিন বদলে দেওয়া হচ্ছে। বিজেপি যেখানে ভোট বেশি পেয়েছে সেখানকার ইভিএম ঢুকিয়ে দেওয়া হচ্ছে এখানে। ইভিএম কারচুপি নিয়ে বিস্ফোরক মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রবল গরমে পুড়ছে বাংলা।

প্রবল দাবদাহকে উপেক্ষা করেই ব্যাক টু ব্যাক প্রচার সারছেন তৃণমূল সুপ্রিমো (Mamata Banerjee)। এদিন ফারাক্কা সহ একাধিক কেন্দ্রে প্রচার করছেন। আর সেখান থেকেই ভোট শতাংশ নিয়ে চাঞ্চল্যকর দাবি করেন।

সম্প্রতি প্রথম এবং দ্বিতীয় দফার ভোট শতাংশ (Lok Sabha Election 2024) সামনে এনেছে নির্বাচন কমিশন (Election Commission of India)। তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। অনেকেই কমিশনের এহেন হিসাব নিয়ে প্রশ্ন তুলেছে। এদিন এই ইস্যুতেও নির্বাচন কমিশন এবং বিজেপিকে একহাত নেন প্রশাসনিক প্রধান। বলেন, বিজেপি যেখানে কম ভোট পেয়েছে, সেখানে বাড়িয়ে দেওয়া হচ্ছে। ৫.৭৫ শতাংশ ভোট আগের চেয়ে বাড়িয়ে দেওয়া হয়েছে বলেও তোপ তৃণমূল সুপ্রিমোর।

বলেন, ইভিএম মেশিন কারা তৈরি করছে, চিপ তৈরি করছে কারা? সংখ্যাটা বাড়ল কীভাবে? কত ভোটার ছিল, মেশিন কত ছিল সবটাই জানতে চাই। অনেকদিন ধরেইতো ১৯ লাখ মেশিন মিসিং আছে বলে দাবি। এরপরেই সন্দেশ প্রকাশ করে তৃণমূল নেত্রী বলেন, রাতে গণনাকেন্দ্রে ঢুকে তালা ভেঙে মেশিন বদলে দেওয়া হচ্ছে। বিজেপি যেখানে ভোট বেশি পেয়েছে সেখানকার ইভিএম এখানে ঢুকিয়ে দেওয়া হচ্ছে বলে তাঁর নিজের সন্দেহ বলে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এই বিষয়ে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হয়ে কাজ করার বার্তা দেন। বলেন, সত্যিটা সামনে আনতেই হবে। জানাতে হবে প্রতারণা হচ্ছে কিনা। মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্য ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক। বলে রাখা প্রয়োজন, নির্বাচনের দীর্ঘদিন পর মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন প্রথম ও দ্বিতীয় দফার চূড়ান্ত ভোটের হার প্রকাশ করে। নির্বাচন কমিশনের প্রকাশিত তথ্য অনুযায়ী, প্রথম দফায় ৬৬.১৪ শতাংশ এবং দ্বিতীয় দফায় ৬৬.৭১ শতাংশ মানুষ ভোট দিয়েছেন।

এমনকি দেখা যায় যে রিপোর্ট সামনে এনেছে কমিশন তাতে প্রাথমিক ঘোষণার থেকে ৫.৭৫ শতাংশ ভোট বেড়েছে। এরপরেই এই বিষয়ে মুখ খোলেন তৃণমূল মুখপাত্র ডেরেক ও ব্রায়েন। কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলেন। এরপর এই বিষয়ে মুখ খুললেন তৃণমূল নেত্রী। ভোটেও চিটিং বলে শঙ্কা প্রকাশ তাঁর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!