রবীন্দ্রনাথকে শ্রদ্ধার্ঘ্য মোদীর

0 0
Read Time:3 Minute, 16 Second

নিউজ ডেস্ক ::আজ বুধবার ২৫ বৈশাখ৷ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন। দেশে লোকসভা নির্বাচন চলছে৷ বাংলাতেও বিজেপি এবার নির্দিষ্ট আসন জয়ের টার্গেট বেঁধে নেমেছে। রবীন্দ্র জয়ন্তীর সকালে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

রবীন্দ্রনাথ ঠাকুরকে তিনি স্মরণ করলেন৷ এক্স হ্যান্ডেলে বাংলা ভাষায় লিখলেন৷ একটি ভিডিও দিলেন। নরেন্দ্র মোদীর কণ্ঠে শোনা গেল রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধার্ঘ এভাবেই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুধুই কি শ্রদ্ধার্ঘ? না কী জড়িয়ে আছে ভোট রাজনীতি? বাংলার মানুষের সম্পূর্ণ সমর্থনের জন্য বিজেপি দীর্ঘ দিন অপেক্ষা করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবারও একাধিক জনসভা করে ফেলেছেন। গত সপ্তাহে এক দিনে তিনটি সভা করেছিলেন বাংলায়।

তাঁর বক্তব্যের মধ্যে বাংলা ভাষার ব্যবহার থাকছে। বক্তব্য শুরুর আগে বাংলার মানুষকে বাংলায় শুভেচ্ছা জানাচ্ছেন অনেক জায়গাতেই। ভাঙা উচ্চারণে বাংলায় কথাও বলছেন। এবার ২৫ বৈশাখের সকালে ভিডিও বার্তা ও আবৃত্তি করলেন নরেন্দ্র মোদী।

নরেন্দ্র মোদী এদিন এক্স হ্যান্ডেলে লিখেছেন, ” গুরুদেব টেগোরের জন্মজয়ন্তীতে তাঁর প্রতি অনেক শ্রদ্ধার্ঘ্য। তাঁর সহিষ্ণু প্রজ্ঞা ও প্রতিভা প্রজন্মের পর প্রজন্ম ধরে অসংখ্য মানুষকে অনুপ্রাণিত ও আলোকিত করতে থাকবে।” কবিতাও আবৃত্তি করেন প্রধানমন্ত্রী। ” চলায় চলায় বাজবে জয়ের ভেড়ি…. পায়ের বেগেই পথ কেটে যায়… করিস নে আর দেরি। “

গুরুদেব টেগোরের জন্মজয়ন্তীতে তাঁর প্রতি শ্রদ্ধার্ঘ। তাঁর সহিষ্ণু প্রজ্ঞা ও প্রতিভা প্রজন্মের পর প্রজন্ম ধরে অসংখ্য মানুষকে প্রাণিত ও আলোকিত করতে থাকবে।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ একজন প্রতিভাশালী ব্যক্তি ছিলেন। ওনার অন্তরে একজন শিক্ষক সর্বদা বিরাজ করতেন।… কবিগুরু ছিলেন ব্যক্তিত্ব ও জ্ঞানের ভাণ্ডার। সকলের মধ্যে সেই জ্ঞানের ভাণ্ডার তিনি উজাড় করার চেষ্টা করেছেন। এই বিশেষ দিনে তাঁর প্রতি আমার এই শ্রদ্ধার্ঘ্য।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!