ভোটের মাঝেই সংকটে হরিয়ানার বিজেপি সরকার

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক ::ভোটের মাঝে টালমাটাল হরিয়ানার বিজেপি সরকার। তিন নির্দল বিধায়ক সমর্থন প্রত্যাহার করে নিয়েছে হরিয়ানার নয়াব সিং সাইনির সরকারের উপর থেকে। তাঁরা রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছেন। এই নিয়ে চরম রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে হরিয়ানায়।

তিন নির্দল বিধায়ক সোম্বির সাঙ্গোয়ান, রণধীর গোল্লেন, এবং ধরমপাল গোন্দা জানিয়েছেন তাঁরা মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি সরকারের উপর থেকে সমর্থন প্রত্যাহার করে নিচ্ছেন। এবং তাঁরা কংগ্রেসকে এবার সমর্থন করবেন বলেও প্রকাশ্যে ঘোষণা করেছেন।

তিন তিনর্দল বিধায়কের সিদ্ধান্ত বদলে নিঃসন্দেহে সংকটে পড়েছে নয়াব সিং সরকার। ৯০ আসনের হরিয়ানা বিধানসভায় এখন বিজেপির আসন সংখ্যা কমে গিয়েছে। অর্থাৎ সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করতে গেলে সেটা করতে পারবে না বিজেপি। তিন নির্দল বিধায়ক এদিকে দািব করেছেন তাঁরা কংগ্রেস সরকার ফিরিয়ে আনবেন।

৯০ আসনের হরিয়ানা বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ৪০। কংগ্রেসের বিধায়ক সংখ্যা ৩০ এবং জেজেপির বিধায়ক সংখ্যা ১০। কয়েক মাস আগেই জেজেপির কয়েকজন বিধায়ক বিেজপিকে সমর্থন জানায়। কিন্তু মার্চ মাসে জোট সরকার থেকে বেরিয়ে এসেছিল জেজেপি। এদিকে এই পরিস্থিতিতে ভূপিন্দর সিং হুডা দাবি করেছেন বিজেপি সরকারের পদত্যাগ করা উচিত। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানিয়েছেন তিনি।
এদিকে আবার জেজেপি নেতা দিগ্বিজয় সিং চৌতালা দাবি করেছেন, যিনি নিজেই মানুষের আস্থা হারিয়েছেন তিনি আবার সরকার ফেলার কথা বলছেন। ভূপিন্দর সিং উদ্যোগ নিন সরকার ফেলার কটাক্ষ করেছেন তিনি। এদিকে হরিয়ানা কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে তিন নির্দল বিধায়ক ইতিমধ্যেই সরকার থেকে সমর্থন প্রত্যাহারের কথা জানিয়ে রাজ্যপালকে চিঠি দিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য মার্চ মাসেই জেজেপি সমর্থন প্রত্যাহার করে নিয়েছিল বিজেপির উপর থেকে। লোকসভা ভোটের আসন বণ্টন নিয়ে বিজেপির সঙ্গে জেজেপির বিবাদের কারণেই সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় তারা। অর্থাৎ বিজেপির সঙ্গে জোট ভেঙে দিয়েছিল বিজেপি। এবার তিন নির্দল বিধায়কও তাঁদের সমর্থন প্রত্যাহার করে নেয়। কংগ্রেসের দাবি সরকার গড়ার মতো আসন সংখ্যা নয়াব সিং সরকারের নেই। মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়া উচিত তাঁর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!