স্পিকারের বিরুদ্ধে নিয়ম ভঙ্গের অভিযোগে চিঠি দিচ্ছেন রাজ্যপাল

0 0
Read Time:2 Minute, 14 Second

নিউজ ডেস্ক ::রুল জারি করে বিধায়কদের শপথ বাক্য পাঠ করিয়েছেন স্পিকার। সায়ন্তিকা-রেয়াতদের শপথ গ্রহণের পরেও জটিলতা চরমে উঠল। রাজ্য-রাজভবন সংঘাত তুঙ্গে। এবার স্পিকারের বিরুদ্ধে রাষ্ট্রপতির কাছে নালিশ জানাতে চলেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

প্রায় ১ মাস পরে আজ বিধানসভায় শপথ নিলেন বরানগরের বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোাধ্যায় এবং রেয়াত হোসেন। স্পিকার বিধানসভায় রুল জারি করে শপথ বাক্য পাঠ করান। তার আগে বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে রাজ্যপালকে জানিয়েও তিনি শপথ গ্রহণ করাননি। তাই আজ স্পিকার তাদের শপথ গ্রহণ করান।

এদিকে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যপালের সোশ্যাল মিডিয়ায় টুইটকে গুরুত্ব দিতে নারাজ স্পিকার। তাঁর কথায়, “রাজ্যপাল রাষ্ট্রপতির কাছে যাওয়ায় আমি খুশি। আমরা আগেই রাষ্ট্রপতিকে জানিয়েছিলাম। রাজ্যপালের কোনও কথার জবাব আমি দেব না। ওনার কোনও ক্ষমতা নেই স্পিকারকে অপসারণ করার।

এদিকে স্পিকারের এই কাজকে অসাংবিধানিক বলে জানিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি অভিযোগ করেছেন বিধানসভায় স্পিকার দুই সাংসদকে শপথ বাক্য পাঠ করিয়ে অসাংবিধানিক কাজ করেছেন। সোশ্যাল মিডিয়ায় রাজ্যপাল সিভি আনন্দ বোস জানিয়েছেন, এই শপথ গ্রহণ সাংবিধানিক। এবং এই নিয়ে তিনি রাষ্ট্রপতির কাছে রিপোর্ট পাঠাবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!