Politics:শারদের বৈঠকে মমতা কি গরহাজির থাকছেন!

0 0
Read Time:3 Minute, 5 Second

শাশ্বতী চ্যাটার্জি::তবে কি একের পর এক বিরোধীরা মুখ ফিরিয়ে নিচ্ছেন দেখে মমতা বন্দ্যোপাধ্যায়ও হাল ছাড়লেন বিরোধী ঐক্য জোরদার করতে রাষ্ট্রপতি নির্বাচনে এক প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত থেকে?

আসলে বিরোধী ঐক্য গড়ে তোলা যতটা সহজ মনে হয়েছিল, আদতে ততটা সহজ নয়। যত দিন এগিয়ে আসছে রাষ্ট্রপতি নির্বাচনের ততই কঠিন হয়ে উঠছে পরিস্থিতি।

রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মত প্রার্থী হতে প্রথমে অনুরোধ করা হয়েছিল শারদ পাওয়ারকে। কিন্তু তিনি সাফ জানিয়ে দেন প্রার্থী হবেন না। এরপর বিরোধী বৈঠক থেকেই দুটি নাম উঠে এসেছিল। এক তৃণমূল প্রস্তাব করেছিল ফারুক আবদুল্লার নাম। আর তৃণমূল ও সিপিএম তথা বামেদের তরফে প্রস্তাব করা হয়েছিল গোপালকৃষ্ণ গান্ধীর নাম।

কিন্তু ইতিমধ্যেই শারদ পাওয়ারের মতো ফারুক আবদুল্লাও নিজেকে সরিয়ে নিয়েছেন এই নির্বাচন থেকে। তাই পাওয়ারের কাছে আর কাদের নাম জমা পড়ে। সে ব্যাপারে তিনি সর্বসম্মত সিদ্ধান্ত পৌঁছন, তা জানতেই মঙ্গলবার বিরোদী দলগুলির বৈঠক ডাকা হয়। সেই বৈঠকে মমতা বন্যো্তপাধ্যায় উপস্থিত থাকতে পারছেন না বলে দলের তরফে জানানো হয়েছে। তবে তৃণমূলের কোনও প্রতিনিধিকে পাঠানো হবে বৈঠকে যোগ দিতে।

শারদ পাওয়ার ই-মেল করে বিরোধী দলের নেতা-নেত্রীদের আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু সেই চিঠির বয়ানে তৃণমূল খুশি নয় বলে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে। তাতেই মমতা বন্দ্যোপাধ্যায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। যদিও প্রতিনিধি পাঠাচ্ছে তৃণমূল, একইসঙ্গে সর্বসম্মত বিরোধী প্রার্থীকে সমর্থনের আশ্বাস দিয়েছেন তিনি।

২২টি দলকে চিঠি করলেও মমতার ডাকে দিল্লির বৈঠকে সাড়া দিয়েছিল ১৭টি দল। সেখানে দলগুলি সর্বসম্মত প্রার্থী দেবে বলে স্থির হয়। শারদ পাওয়ার বর্তমানে যে বৈঠক ডেকেছেন, তাতে আগের বৈঠকের কোনও প্রসঙ্গে নেই বলে ক্ষুণ্ণ হয়েছেন বলে দাবি তৃণমূলের। তৃণমূলের তরফে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে, কে যাবেন বৈঠকে যোগ দিতে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!