আজকের আবহাওয়া

0 0
Read Time:2 Minute, 42 Second

নিউজ ডেস্ক ::ইতিমধ্যে বাতাসে মৃদু শরতের হাওয়া বইতে শুরু করেছে। কখনো কখনো সাদা পেঁজা তুলোর মতো মেঘও দেখা দিচ্ছে আকাশে। কিন্তু বর্ষা বিদায় নেয় নি। এখনও ‘উড়ন্ত নদী’ প্রবাহমান পূর্ব ভারতের আকাশের। এই পরিস্থিতিতেই মঙ্গলবার আলিপুর আবহাওয়া অফিস আবহাওয়ার আগামী কয়েক দিনের পূর্বাভাস প্রকাশ করেছে।

এ কথা ঠিক গত ২/৩ দিন বঙ্গে সেই অর্থে বৃষ্টি হয় নি। বাতাসে জলীয় বাষ্প বাড়ায় উষ্ণতা বেড়েছে অনেকটাই। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে (South Bengal Weather) বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেশিরভাগ জায়গায় বিক্ষিপ্তভাবে খুব সামান্য বর্ষণের পূর্বাভাস। বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃহস্পতিবার থেকে ফের খানিকটা বৃষ্টি বাড়তে পারে। ৫ সেপ্টেম্বর থেকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। হাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতিবার উপকুলের জেলাগুলোতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্র, শনি ও রবি এই তিন দিন অধিক বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। মহানগরী ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রির আশেপাশে।

অন্যদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হাল্কা বৃষ্টি হতে পারে পাহাড়ে। আজ মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সামান্যই। বুধবার থেকে আবহাওয়া বদলের সম্ভাবনা। বাড়তে পারে বৃষ্টি। তবে বৃহস্পতি ও শুক্র দার্জিলিং, কালিংপঙে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!