দিনহাটায় আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার এক যুবক

0 0
Read Time:4 Minute, 6 Second

মনিরুল হক, কোচবিহারঃ আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। গোপনসূত্রে খবর পেয়ে আগ্নেয়াস্ত্র ও ৪ রাউন্ড গুলি সহ এক যুবককে গ্রেপ্তার করল দিনহাটা থানার পুলিশ। ধৃত ওই যুবকের নাম আব্দুল লতিফ। তার বাড়ি দিনহাটা ২নং ব্লকের নয়ারহাট এলাকায়।


পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনহাটার শীতলাবাড়ি সংলগ্ন এলাকাতে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। ওইদিন ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা সাদা পোশাকে ওই এলাকায় নজরদারী করছিল। সেই সময় এক যুবককে সন্দেহ হয় তাদের। ওই যুবকের আনাগোনায় সন্দেহ হতে দেখে ওই যুবককে জিজ্ঞাসাবাদ শুরু করে তারা। তাকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালিয়ে তার কাছ থেকে উদ্ধার হয় একটি আগ্নেয়াস্ত্র সহ ৪ রাউন্ড গুলি। ঘটনায় সেখান থেকেই ওই যুবককে গ্রেপ্তার করে দিনহাটা থানার পুলিশ।
প্রসঙ্গত, গত ৩০ শে অগাস্ট এবং ৩১ আগস্ট গোপন সূত্রে খবরের ভিত্তিতে সিতাই থানার পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তিনজন দুষ্কৃতীকে গ্রেফতার করার পাশাপাশি থেকে ধৃতদের কাছ দুটি পিস্তল দুটি পাইপগান সহ বেশ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করে। দিন কয়েক আগে অস্ত্র সহ দিনহাটার বুড়িরহাট এলাকা থেকে সাহেবগঞ্জ থানার পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় ।
লোকসভা নির্বাচনের ফলাফল বেরোনোর পর থেকেই জেলা জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক হিংসা। সেখানে দাঁড়িয়েও জেলার একাধিক জায়গা থেকে বন্দুক সহ বেশ কয়েকজনকে আটক করা হচ্ছে। তবে এত বন্দুক কোথার থেকে আসছে তা নিয়ে সন্দেহ রয়েছে পুলিশ। ইতিমধ্যে বন্দুকসহ আটক হওয়া প্রত্যেকটি ঘটনাতেই সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।


দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত জানান গোপন সূত্রে খবর পেয়ে বিশেষ এই অভিযানে আব্দুল লতিফ নামে যুবককে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। তিনি বিক্রির উদ্দেশ্যে অস্ত্রটি কোচবিহারে নিয়ে যাচ্ছিল বলেও পুলিশ জানতে পারে। খবর পেয়ে পুলিশ বিশেষ এই অভিযানে নেমে অস্ত্র সহ তাকে গ্রেফতার করতে সক্ষম হয় ।
জেলা পুলিশ সূত্রে জানা গেছে, কোচবিহার জেলা পুলিশ সুপার ডক্টর সন্তোষ নিম্বালকার এর উদ্যোগে কোচবিহারে ক্রাইম ব্রাঞ্চ তৈরি হয়েছে। এই ক্রাইম ব্রাঞ্চ সারা জেলা জুড়ে অপরাধমূলক কাজ দমন করবে বলে জানা গেছে। এদিকে সূত্রে আরো জানা গেছে, আগামীতেও জেলাজুড়ে এ ধরনের অভিযান চালানো হবে। প্রসঙ্গত লোকসভা নির্বাচনের আগে থেকে দিনহাটা সহ জেলার বিভিন্ন মহকুমায় রাজনৈতিক উত্তাপ ছিল চরমে। সেই সময় বিভিন্ন এলাকা থেকে একাধিক আগ্নেয়াস্ত্র সহ বেশ কয়েকজন গ্রেপ্তার করে পুলিশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!