কোল ইন্ডিয়া বেসরকারিকরণের প্রতিবাদে বারাবনি বিধায়কের অবস্থান বিক্ষোভ

0 0
Read Time:4 Minute, 36 Second

নিউজ ডেস্ক: ইন্ডিয়ান ন্যাশনাল তৃণমূল ট্রেড ইউনিয়ন কংগ্রেসের উদ্যোগে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায়ের উপস্থিতিতে ইসিএল সালানপুর এরিয়া অফিসের সামনে অবস্থান বিক্ষোভ প্রদর্শন। এবং কয়লা খাদান শ্রমিক তৃণমূল কংগ্রেসের তরফে বেসরকারিকরনের বিরুদ্ধে ও এলাকার উন্নয়নমূলক কাজের জন্য একটি লিখিত ডেপুটেশন সালানপুর এরিয়া অফিসে এরিয়া পার্সোনাল ম্যানেজার এম.এম সাধুখানের হাতে তুলে দেওয়া হয়। এই অবস্থান বিক্ষোভে বারাবনি বিধায়ক বিধান উপাধ্যায় জানান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে কেন্দ্র সরকারের ভুল নীতির বিরুদ্ধে ও রেল এবং কোল ইন্ডিয়াকে যে বেসরকারিকরণ নীতির বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস প্রতিবাদ জানাচ্ছে।
বৃহস্পতিবার সকালে ইন্ডিয়ান ন্যাশনাল তৃণমূল ট্রেড ইউনিয়ন কংগ্রেসের উদ্যোগে ইসিএলের সালানপুর এরিয়া অফিসের সামনে একটি অবস্থান বিক্ষোভ সভা করা হয়।

তিনি এই মঞ্চ থেকে আসানসোলের সাংসদ
ও মোদি সরকারকে কটাক্ষ করেন ২০১৪ সালে মোদি সরকার আসার পর একের পর এক কারখানাকে বেসরকারিকরন ও বন্ধ করতে উঠে পড়ে লেগেছে,এই বিজেপি সরকার সাধারণ মানুষকে স্বপ্ন দেখিয়ে ছিলো ভালো দিনের কী ভালো দিন এলো এটা ভারতবর্ষের এক একটা নাগরিক জানে,এত বড়ো করোনা মহামারীতে কেদ্র সরকার দিনের পর দিন পেট্রোল,ডিজেল,
রান্নার গ্যাসের দাম বাড়িয়ে গেছে।এক দিকে মানুষকে বোকা বানাতে প্রধানমন্ত্রী উজালা গ্যাস বিতরণ করছেন এবং অপর দিকে সাধারণ মানুষের সুবিধার কথা না ভেবে দিনের পর দিন রান্নার গ্যাসের দাম বৃদ্ধি করে চলেছেন,আর এত বড়ো করোনা মহামারীতে আমাদের আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় কে দেখতে পাওয়া গেলো না।এই বিজেপি সরকার সারা জীবন জাতি রাজনীতি করে এসেছেন এর জবাব সাধারণ মানুষ তাদের দিবে।

তিনি আরো বলেন যে ইসিএল সালানপুর বারাবনি থেকে কয়লা উৎপাদন তো করছে কিন্তু তারা এলাকার উন্নয়নের জন্য কিছু করছে না,সামনে একটা গ্রাম রয়েছে শতাধিক মানুষ বসবাস করেন এই গ্রামে সেই গ্রামে না দিয়েছে পানীয় জল না দিয়েছে বিদ্যুৎ,পঞ্চায়েত এই গ্রামে জলের ব্যাবস্থা করে দিয়েছে কিন্তু ইসিএলের উচিত নিজেদের সি. এস.আর ফান্ড থেকে এলাকার উন্নয়নমূলক কিছু কাজ করার।
এই অবস্থান বিক্ষোভে বিধায়কের সঙ্গে উপস্থিত ছিলেন বারাবনি ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি তথা জেলা পরিষদ সদস্য অসিত সিং,সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতি মহম্মদ আরমান,জেলা পরিষদ সদস্য কৈলাশপতি মণ্ডল, সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং,সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি,বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি মালা বাউরি,কয়লা শ্রমিক সংগঠনের নেতা দীনেশ লাল শ্রীবাস্তব,বাবলু পাল সহ সমস্ত ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ ও বারাবনি বিধানসভার সমস্ত পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান সহ সমস্ত নেতৃত্বে ও কর্মীবিন্দু।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!