প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী থেকে মুখ্যমন্ত্রী প্রত্যেকেই

0 0
Read Time:4 Minute, 6 Second

নিউজ ডেস্ক: ভারত রত্ন প্রাপ্ত প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ভারতরত্ন প্রাপ্ত প্রণব মুখোপাধ্যায় আমাদের ছেড়ে চলে গেলেন। একটা গোটা যুগের অবসান ঘটল। দীর্ঘ কয়েক দশক ছিলেন তিনি প্রথম ব্যক্তিত্ব। প্রথমবার সাংসদ হওয়ার পর থেকে মন্ত্রিসভায় আমার সিনিয়র হবে এবং আমি মুখ্যমন্ত্রীর থাকাকালীন তার রাষ্ট্রপতি হওয়ার প্রচুর স্মৃতি ভিরে রয়েছে তাকে নিয়ে। প্রণব দা থাকবেন না এমনটা ভাবা যায়না। তার অকালমৃত্যুতে রাজনৈতিক মহল শোকোস্তব্ধ। তার পরিবারের প্রতি সমবেদনা জানাই।

শুধু মুখ্যমন্ত্রী নয় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি ট্যুইট করে জানিয়েছেন দেশের উন্নয়নে তার ভূমিকা চির স্মরণীয় হয়ে থাকবে। তিনি ছিলেন সুপন্ডিত রাজনৈতিক জগতের সব রাজনৈতিক দল মত নির্বিশেষে। এবং সমাজের সর্বস্তরের মানুষের কাছে তিনি ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় ব্যক্তি।

নেপালের প্রধানমন্ত্রী লিখেছেন নেপাল একজন ভালো বন্ধুকে হারাল। ভারত ও নেপালের সম্পর্ক সুদৃঢ় করার ক্ষেত্রে তার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

রাহুল গান্ধী টুইট করে শোক প্রকাশ করেছেন, তিনি জানিয়েছেন প্রণব মুখোপাধ্যায় এর প্রয়াণে দুর্ভাগ্যজনক খবরে শোকোস্তব্ধ গোটা দেশ। সমগ্র দেশের সঙ্গে আমিও তাকে শ্রদ্ধা নিবেদন করছি। পরিবার-পরিজনদের গভীর সমবেদনা জানাই।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করে শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায় প্রাণের শোকাহত। তিনি ছিলেন সুগভীর অধিকারী চূড়ান্ত তার মাধ্যমে করেছেন তিনি উজ্জ্বল রাজনৈতিক জীবন সমগ্রদেশের কাছেই গর্ব।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ প্রকাশ করেছেন, তিনি জানিয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়ানের খবর শুনে আমি মর্মাহত। তার দেহাবসান একটি যুগের সমাপ্তি ঘটল। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় পরিবার-পরিজন সমস্ত দেশবাসীর প্রতি শোক ও সমবেদনা ব্যক্ত করেছেন। তিনি তিনি আরো জানিয়েছেন অসাধারণ বিবেকবান ভারতরত্ন প্রাপ্ত প্রণব মুখোপাধ্যায় ছিলেন ঐতিহ্য আধুনিকতার অনন্য মেলবন্ধন। দীর্ঘ পাঁচ দশকের রাজনৈতিক জীবনে তিনি উচ্চ পদে দায়িত্ব পালন করেছেন। কিন্তু সর্বদা মাটির কাছাকাছি ছিলেন। তিনি সৌজন্যতা অভাবের জন্য রাজনৈতিক মহলে তিনি ছিলেন জনপ্রিয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!