আলাপন বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের পক্ষ থেকে পাঠানো হলো শোকজ নোটিশ

0 0
Read Time:2 Minute, 44 Second

নিউজ ডেস্ক: গতকালই মুখ্যসচিব এর পদ থেকে অবসর গ্রহণ করেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। তারপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আলাপন বন্দ্যোপাধ্যায়কে মুখ্য উপদেষ্টা পদে নিযুক্ত করেছেন। আর তার পরেই নর্থ ব্লক সূত্রে জানা গিয়েছে, আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ নোটিশ পাঠিয়েছে কেন্দ্র। কলাইকুন্ডা বিমান বন্দরে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ইয়াস পর্যালোচনায় বৈঠকের মুখ্যসচিব কেন উপস্থিত ছিলেন না সেই ব্যাপারেই শোকজ নোটিশ পাঠানো হয়েছে। বিপর্যয় মোকাবেলা আইন অনুযায়ী ৫(১) ধারা অনুযায়ী তার কাছে এই নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় সরকারের আন্ডার সেক্রেটারি।

নোটিশে আরো বলা হয়েছে, মুখ্যসচিবের জন্য বৈঠকে ১৫ মিনিট অপেক্ষা করা হয়েছিল। তিনি বৈঠকে যোগ দেবেন কি না সে ব্যাপারে খোঁজ নিতে পাঠানো হয়েছিল, কিন্তু তারপরও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে চলে যান তিনি। কেন? যদিও রাজ্য সরকার সূত্রে এমন কোন শোকজের নোটিশ পাবার কথা জানা যায়নি। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে মঙ্গলবার নর্থ ব্লকে রিপোর্ট করতে যাওয়ার কথাই শেষ নির্দেশ পাঠানো হয়েছে কেন্দ্রে তরফ থেকে। এছাড়া আর কোনো নোটিশ পাঠানো হয়নি। অর্থাৎ বিধানসভা নির্বাচন থেকেই চলে আসছে বাক বিতর্ক যা এখনো মেটেনি।

বিধানসভা নির্বাচন, তারপরেই শুরু হয় ভোট-পরবর্তী হিংসা। তারপরেই ইয়াস। এছাড়াও রাজ্য সরকার ও রাজ্যপালের সংঘাত প্রতিমুহূর্তেই লেগে রয়েছে। সঙ্গে কেন্দ্রীয় সরকার একের পর এক প্রতিহিংসামূলক তির। এছাড়াও রাজ্যের নতুন নাটক নারদ কান্ড অর্থাৎ সবমিলিয়ে রাজ্যের রাজনীতি বেশ ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কেউ চাইছে দাদাগিরি তো কেউ চাইছে দিদি গিরি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!