লোকসভা নির্বাচনে বিজেপির ফোকাস রাম মন্দির

0 0
Read Time:3 Minute, 13 Second

নিউজ ডেস্ক: ২০২০ সাল থেকে শুরু হয়েছে দেশের হাইভোল্টেজ নির্বাচন প্রক্রিয়া। ২০২০ বিহার বিধানসভা নির্বাচন, তারপরই সব থেকে বেশি হাইভোল্টেজ জায়গা পশ্চিমবাংলা সহ আরও চার রাজ্যের বিধানসভা নির্বাচন হয় ২০২১ সালে। যা নিয়ে এখনো চলছে হিংসা, কাদা ছোড়াছুড়ি প্রক্রিয়া। এছাড়াও ২০২২ সালে উত্তর প্রদেশ সহ একাধিক রাজ্যে রয়েছে বিধানসভা নির্বাচন। আর এইসব দেখতে দেখতেই ২০২৪ সাল চলে আসবে লোকসভা নির্বাচন। ২০২২ থেকে ২০২৪ এর মাঝে প্রাসঙ্গিক হয়ে উঠেছে রাম মন্দির। রাম মন্দির এর ট্রাস্ট এর তরফ থেকে জানানো হয়েছে অক্টোবরের মধ্যে অযোধ্যা মন্দির তৈরীর কাজ শেষ হয়ে যাবে। বিজেপি আরএসএস এর কাছে এই প্রোজেক্টের একটি বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। ২০২২ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে রাম মন্দির গঠন ঘিরে ক্রমাগত ফোকাস ক্লিয়ার করতে চাইছে গেরুয়া শিবির।

২০২১ সালে যদি ফ্লোরের কাজ শেষ হয়ে যায়, তাহলে রাম মন্দির নির্মাণের কাজে অংশগ্রহণকারী সমস্ত কর্মী, ইঞ্জিনিয়াররা নিযুক্ত হতে পারবেন। জানা গেছে, এই মন্দির নির্মাণের লার্সেন এন্ড টুব্রো এবং টাটা কনসালটেন্সি যুক্ত রয়েছে। আগামী ২৬ মাসে গোটা মন্দিরটি তৈরি হয়ে যাবে। বোঝাই যাচ্ছে যে ২০২৪ এর লোকসভা ভোটে বিজেপির মূল ফোকাস উত্তর প্রদেশ, রাম মন্দির। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে বাংলা থেকে ধাক্কা খাওয়ার পর উত্তর প্রদেশকে নিজের মেরুদন্ড হিসেবে দাঁড় করাতে চাইছে বিজেপি। এছাড়াও গেরুয়া শিবিরের কাছে হিন্দুত্ব তাস একটি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে দিক থেকে যোগীগড়ে করোনার কারণে বিজেপির মধ্যে যে প্রশাসন বিরোধিতা ট্রেন্ড চলছে তা নিয়ে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছে বিজেপি।

অর্থাৎ ২০২২ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে হিন্দুত্ব ভোট একটি বড় ইস্যু। বিজেপির শুধু রাম মন্দির ফোকাসে নয়, বিজেপির ফোকাসে রয়েছে গোটা অযোধ্যাই। অযোধ্যার বুকের দ্রুতই আন্তর্জাতিক বিমানবন্দরের কাজও শুরু হয়ে গিয়েছে। তার জন্য টেন্ডার ডাকার কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে কেন্দ্রীয় সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!