বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লেগে মৃত্যুর কারণ কি ,প্রাথমিক তদন্ত যা জানাচ্ছে!

0 0
Read Time:3 Minute, 22 Second

নিউজ ডেস্ক:বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লেগে মৃত্যুর কারণ কী, প্রাথমিক তদন্ত যা জানাচ্ছেবর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লেগে মৃত্যু হয় এক বৃদ্ধার। এরপর এই তদন্ত কমিটি গঠন করা হয় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। প্রশ্ন ওঠে কিভাবে ওই একটা বেডেই আগুন লাগল তা নিয়ে।

এরপর তদন্ত শেষে শনিবার রাতেই আগুন লাগার কারণ রিপোর্ট দিয়ে জানালো স্বাস্থ্য ভবন। রিপোর্টে জানানো হয়েছে ওই ওয়ার্ডের অক্সিজেনের পরিমাণ বেশি ছিল যার কারণে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।শনিবার ভোর সাড়ে চারটে নাগাদ আগুন লাগে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিলো যে কোভিদ ওয়ার্ডে এক রোগীর সেই আগুনে ঝলসে গিয়ে মৃত্যু হয় সন্ধ্যা মণ্ডল(৬০) নামে এক বৃদ্ধার। তবে বাকি রোগীদের নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা হাসপাতলে।এই ঘটনায় গতকালই পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। ঘটনাস্থলে আসে ফরেন্সিক দল। অন্যদিকে, শনিবারই স্বাস্থ্য ভবনের গঠন করা তিন সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে। প্রাথমিক রিপোর্টে এই তদন্ত কমিটি জানিয়েছে, ওয়ার্ডে অক্সিজেন গ্যাস চালু থাকার কারণেই আগুনে পুড়ে মারা গিয়েছেন ওই কোভিড রোগী। ঘরে অক্সিজেনের মাত্রা বেশি থাকার কারণেই দ্রুত আগুন ছড়িয়ে পড়েছিল।এই ঘটনায় রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয় বাবু জানান, ঘটনার সময় ওই ওয়ার্ডে আরও তিন জন রোগী ছিলেন। তাঁদের জরুরি ভিত্তিতে উদ্ধার করা গিয়েছে। কিন্তু অতিরিক্ত মাত্রায় দগ্ধ হওয়ার সন্ধ্যা মণ্ডলকে বাঁচানো সম্ভব হয়নি। তিনি আরও জানান, আগুন কী কারণে লেগেছে, তা বোঝা না গেলেও ছড়িয়েছে অক্সিজেনের মাত্রা বেশি থাকার কারণেই।

এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই হাসপাতালের একাধিক কর্মীর সঙ্গে কথা বলেন তদন্ত কমিটির সদস্যরা। কাদের গাফিলতিতে ওই ওয়ার্ডে আগুন লেগেছে সেই নিয়ে শুরু হয়েছে তদন্ত। হাসপাতালের সুপার-সহ দুর্ঘটনার সময় ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা চিকিত্‍সক, স্বাস্থকর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রেকর্ড করা হয়েছে তাঁদের বক্তব্য। একইসঙ্গে সিসিটিভি ফুটেজও চেয়ে পাঠানো হয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!