মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেয়েছে জয় হিন্দ বাহিনী লোগো তৈরি করবেন মুখ্যমন্ত্রী

0 0
Read Time:2 Minute, 15 Second

নিউজ ডেস্ক:মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেয়েছে জয় হিন্দ বাহিনী, লোগো তৈরি করবে মুখ্যমন্ত্রী।।।জানুয়ারি রেড রোডের অনুষ্ঠান থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর অবদান স্মরণে রাখতে জয় হিন্দ বাহিনী গঠনের কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজির নামে রাজ্যে নতুন একটি বিশ্ববিদ্যালয় তৈরির কথা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “নেতাজি শুধু বাংলার নয়, গোটা বিশ্বের। আমরা স্কুলে স্কুলে জয় হিন্দ বাহিনী গড়ে তুলব।”

নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তীতে নেতাজি সুভাষচন্দ্র বসুকে সম্মান জানাতেই এই বাহিনী গড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার সেই প্রক্রিয়া আরও এক ধাপ এগোলেন রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর মস্তিস্কপ্রসূত জয় হিন্দ বাহিনী সোমবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত অনুমোদন পেয়েছে। রাজ্যের স্কুল – কলেজ – বিশ্ববিদ্যালয়গুলিতে গঠন করা হবে জয় হিন্দ বাহিনী। মূলত ছাত্রছাত্রীদের মানসিক ও সামাজিক গঠনের উপর নজর দেওয়া হবে ।

প্রাথমিকভাবেপ্রাথমিকভাবে জয় হিন্দ বাহিনীর যে নীল নকশা তৈরি হয়েছে তাতে একে চারটি জোনে ভাগ করা হচ্ছে। এই চারটি জোনের মধ্যে থাকছে – কলকাতা, ব্যারাকপুর, জঙ্গলমহল ও শিলিগুড়ি। উত্তরবঙ্গের জন্য আপাতত একটিই জ়োন করা হচ্ছে। মূলত পড়ুয়াদের উন্নততর মানুষ গড়ার লক্ষ্যেই এই জয় হিন্দ বাহিনী গঠন করছেন। এর লোগো তৈরি করবেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!