আজ উত্তরপ্রদেশ নির্বাচন

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্ক: আজ উত্তরপ্রদেশ নির্বাচন আজ উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। আজ ১১ জেলার ৫৮ বিধানসভা আসনে ভোটগ্রহণ। প্রথম দফায় পশ্চিম উত্তরপ্রদেশের অধিকাংশ আসনে ভোটগ্রহণ। সাতটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সন্ধে ছয়টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

এই অঞ্চল কৃষক ও জাঠ বহুল। ফলে কৃষক আন্দোলনের পরিপ্রেক্ষিতে এই অঞ্চলে ভোটের সমীকরণ আগের ভোটের তুলনায় কিছুটা আলাদা বলে মনে করা হচ্ছে।  ২০১৭-র নির্বাচনে এই পর্বে যে ৫৮ আসনে ভোট হচ্ছে, সেগুলির মধ্যে ৫৩ টিতেই জয়ী হয়েছিল বিজেপি। কিন্তু এই বার রাজ্যের শাসক দলের পক্ষে লড়াই কঠিন বলেই মনে করা হচ্ছে। প্রথম দফায় ২.২৮ কোটি ভোটার ৯ মন্ত্রী সহ ৬২৩ জন প্রার্থীর ভোট-ভাগ্য নির্ধারন করবেন। ভোটের ঠিক ১৫ ঘণ্টা আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছেন। ছবিতে তাঁকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা গিয়েছে।

যোগীর হাত ধরে রয়েছেন প্রধানমন্ত্রী। আর দুজনের হাত বিজয়ীর ভঙ্গিতে ওপরে তোলা। ছবি শেয়ার করে যোগী লিখেছেন, পীড়িত, শোষিত, দুঃস্থদের কষ্ট দূর করতে, দৃঢ়তার সঙ্গে রাজধর্ম পালনে অঙ্গীকারবদ্ধ। পদক্ষেপ ধারাবাহিক, পরিশ্রম অবিরাম। জয় এরই হবে। পরিণাম এটাই। এবারের নির্বাচনে সমাজবাদী প্রধান অখিলেশ যাদব ও আরএলডি নেতা জয়ন্ত চৌধুরী হাত মিলিয়ে লড়াই করছেন। পশ্চিম উত্তরপ্রদেশ আরএলডি-র গড় বলে মনে করা হয়।

বাবা অজিত সিংহের মৃত্যুর পর জয়ন্ত চৌধুরীর ভোটের ময়দানে এটাই প্রথম পরীক্ষা।  বিজেপি, বিএসপি ও কংগ্রেস পশ্চিম উত্তরপ্রদেশে ৫৮ আসনেই প্রার্থী দিয়েছে। অন্যদিকে, সমাজবাদী পার্টি ২৮, আরএলডি ২৯ ও এনসিপি-র ১ প্রার্থী ভোটের লড়াইয়ে রয়েছেন। এই তিন দলই জোটে সামিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!