আগামী ২০ সে ও ২১ সে এপ্রিল নিউটাউনে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন

0 0
Read Time:2 Minute, 54 Second

নিউজ ডেস্ক আগামী ২০ সে ও ২১ সে এপ্রিল নিউটাউনে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। এই সম্মেলনের উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সম্মেলনে অংশগ্রহণের কথা আদানি গোষ্ঠীর প্রধান গৌতম আদানি, রিলায়েন্সের মুকেশ আম্বানি প্রমূখদের।

জানা যাচ্ছে এবার বিদেশ থেকে সম্মেলনে আসতে চলেছেন শিল্পপতি ও শিল্পকর্তারা। তার মধ্যে ইংল্যান্ডের ৪৯ জন শিল্পপতি উপস্থিত থাকতে পারে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে। গত ২০২১ সালে তৃতীয় বারের সরকার গঠনের পর মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এবার সরকারের মূল লক্ষ্য হবে কর্মসংস্থান।

বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে ঝাঁপিয়ে পড়বে রাজ্য সরকার। এরপর ঘোষণা অনুযায়ী, দেশের একের পর এক তাবড় তাবড় শিল্পপতিদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বাই গিয়ে বৈঠক পর্যন্ত করেছেন একাধিক শিল্পপতিদের সঙ্গে। এরপর নবান্নে এসে বৈঠক করতে দেখা গেছে আদানি গোষ্ঠীকে। কিন্তু, এর চেয়েও বড় চমক রয়েছে এবারের সম্মেলনে। যা হলো, এবার ব্রিটেন থেকে ৪৯ জন শিল্পপতি ও শিল্পকর্তারা উপস্থিত থাকবেন বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে।

এই সম্মেলন থেকে বাংলায় বিনিয়োগের ব্যাপারে বড় রকম প্রস্তাব আসবে। এ প্রসঙ্গে ব্রিটিশ ডেপুটি হাই কমিশনার নিক লো জানালেন, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে এত বড় প্রতিনিধিদল আসছে, তা নিয়ে তিনি অত্যন্ত উত্‍সাহিত। দু-দেশের প্রধানমন্ত্রী গত বছর বৈঠক করে ভারত ও ইংল্যান্ডের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা আরও বৃদ্ধি করার অঙ্গীকার করেছেন। তাঁরা সেই পথেই হাঁটছেন। ইংল্যান্ডের সংস্থা ব্যবসা-বাণিজ্য প্রসারিত করার কথা ভাবছে, এই প্রেক্ষিতে তাদের ব্যবসা বৃদ্ধি করার জায়গা করে দেওয়া ও নতুন বিনিয়োগের আকর্ষণ এবারের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে নতুন অধ্যায় রচিত হবে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!