শতরান করেও ট্র্যাজিক নায়ক রোহিত

0 0
Read Time:4 Minute, 29 Second

নিউজ ডেস্ক ::ওয়াংখেড়েতে আইপিএ‌লের এল ক্লাসিকোতে জয় পেল সিএসকে। মুম্বই ইন্ডিয়ান্সকে ২০ রানে হারাল চেন্নাই। শতরান করেও দলকে জেতাতে ব্যর্থ হলেন রোহিত শর্মা।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ওপেনিংয়ে নিজের জায়গা অজিঙ্ক রাহানেকে ছেড়ে দিয়েছিলেন সিএসকে ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড়। ৫ রান করেই জেরাল্ড কোয়েটজির বলে আউট হলেন রাহানে। এরপর রাচিন রবীন্দ্র এবং ঋতুরাজ গাইকোয়াড় চেন্নাইয়ের ইনিংসকে টানেন। ১৬ বলে ২১ রান করে শ্রেয়স গোপালের বলে আউট হলেন রাচিন।

তবে সিএসকে ব্যাটিংকে টানলেন ঋতুরাজ এবং শিবম দুবে। দুই জনের জুটি স্কোরবোর্ডে ৯০ রান তুলল। সিএসকে অধিনায়ক ৪০ বলে ৬৯ রান করে আউট হলেন। পাঁচটি করে চার ও ছক্কা ছি‌ল তাঁর ইনিংসে। শিবম দুবে ৩৮ বলে ৬৬ রান করে অপরাজিত থাকলেন। তাঁর ইনিংসে ছিল ১০টি চার এবং দুটি ছক্কা। ড্যারিল মিচেল ১৪ বলে ১৭ রান করে পাণ্ডিয়ার বলেই আউট হলেন।
মিচেল আউট হলেন শেষ ওভারের দ্বিতীয় বলে। ফলে যখন চার বল বাকি ক্রিজে প্রবেশ করলেন মহেন্দ্র সিং ধোনির। মাত্র চার বল বাকি। মুম্বইয়ের বোলার ছিল পাণ্ডিয়া, ব্যাট করতে নেমে ছয়ের হ্যাটট্রিক মাহির। শেষ বলে ২ রান। ৪ বলে ২০ রানের ইনিংস খেলে দলকে ২০০ রানের গণ্ডি পার করালেন।

চেন্নাই সুপার কিংসের জার্সিতে ২৫০ তম ম্যাচ খেলতে নেমেছিলেন। মাইলস্টোন ম্যাচেই রেকর্ড গড়ে ফেললেন ক্যাপ্টেন কুল। প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে আইপিএলে নয়া নজিরের মালিক হলেন ক্যাপ্টেন কুল। ব্যাট করতে নেমে প্রথম তিনটি বলেই ছক্কা হাঁকাতে পারেননি কোনও ভারতীয় ব্যাটার।
নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান তুলল চেন্নাই।মুম্বই বোলারদের মধ্যে পাণ্ডিয়া দুটি, জেরাল্ড কোয়েটজি ও শ্রেয়স গোপাল একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই লম্বা ইনিংস খেললেন মুম্বইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিষাণ। ৭০ রান উঠল ওপেনিং জুটিতে। ১৫ বলে ২৩ রান করে পাথিরানার বলে আউট হলেন ঈশান।একই ওভারে ০ রানে আউট হলেন পরিবর্ত হিসাবে নামা সূর্যকুমার যাদব। তবে ঘরের মাঠে বিধ্বংসী মেজাজে ব্যাট করতে থাকেন রোহিত শর্মা।
তিলক বর্মা ২০ বলে ৩১ রান করলেন। কঠিন সময়ে নেমে ২ রানেই আউট হলেন পাণ্ডিয়া। ৫ বলে ১৩ রান করে আউট হলেন টিম ডেভিড। রোমারিও শেফার্ড ১ রান করেই পাথিরানার বলে সাজঘরে ফিরলেন। শেষ পর্য‌ন্ত রোহিত শর্মা ৬৩ বলে ১০৫ রান করলেন। তাঁর ইনিংসে ছিল ১১টি চার ও পাঁচটি ছক্কা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলল মুম্বই।

সিএসকে বোলারদের মধ্যে পাথিরানা ৪ ওভারে ২৮ রানে ৪ উইকেট নিলেন। একটি করে উইকেট পেলেন তুষার দেশপাণ্ডে ও মুস্তাফিজুর রহমান। এই জয়ের ফলে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ধোনিরা, অন্যদিকে ছয় ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে মুম্বই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!