দেখে নিন আজকের আবহাওয়ার খবর একনজরে

0 0
Read Time:2 Minute, 16 Second

নিউজ ডেস্ক বর্তমানে গরমে নাজেহাল বাংলার মানুষের। গরম না কমে যেন বেড়েই চলেছে।গরমে নাভিশ্বাস ওঠার জোগাড় সাধারণ মানুষের। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। কলকাতায় এখন সর্বোচ্চ তাপমাত্রা প্রায় ৪০ ডিগ্রি। অনেক জায়গায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় এমনই পরিস্থিতি থাকবে বলেই জানা গিয়েছে। গরম থেকে তবে এখনই স্বস্তি নেই। এখন আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। সেইসঙ্গেই কালবৈশাখিরও সম্ভাবনা নেই কোথাও। 

আগামী বুধ এবং বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বীরভূম জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। এছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও তাপপ্রবাহের পরিস্থিতি বলে জানানো হয়েছে। বেলা ১১ টা থেকে বিকেল ৪ টের মধ্যে এর প্রভাব সর্বাধিক বলেও সতর্ক করা হয়েছে।
আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ পরিষ্কার থাকবে। তবে তাপপ্রবাহের চরম সতর্কতা রয়েছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে সর্বাধিক  ৬৯ শতাংশ, ন্যূনতম ৬৪ শতাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!