Politics:মমতার সফরের আগে ইস্তফার ইচ্ছা প্রকাশ জেলা সভাপতির

0 0
Read Time:4 Minute, 0 Second

শাশ্বতী চ্যাটার্জি::মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ তথা পাহাড় সফরে যাচ্ছেন।

তার আগে তৃণমূলের জেলা সভানেত্রীর পদ ছাড়তে চেয়ে দলের শীর্ষ নেতৃত্বের কাছে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠালেন শান্তা ছেত্রী। তিনি রাজ্যসভার সাংসদও বটে। পাহাড়ের নেত্রীর এহেন আচরণে ক্ষুব্ধ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। তবে বিষয়টি নিয়ে কটাক্ষ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

এবারে জিটিএ নির্বাচনে তৃণমূল পাহাড়ে ভাল ফল করেছে। কিন্তু দলের তরফে কোনও কৃতিত্বই মেলেনি। যা নিয়ে অভিমান রয়েছে শান্তা ছেত্রীর। সেই কারণেই মুখ্যমন্ত্রীর পাহাড় সফরের আগে পদ ছাড়তে চেয়েছেন শান্ত, এমনটাই খবরজেলা তৃণমূল সূত্রে। তবে প্রকাশ্যে বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি শান্তা ছেত্রী। উল্লেখ্য যে নির্বাচনে জিততে না পারায় মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ২০১৭ সালে রাজ্যসভার সাংসদও করেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাহাড় সফরে যাচ্ছেন ১১ জুলাই। তাঁর এই সফর ১৪ জুলাই পর্যন্ত। মূলত অনিত থাপার আমন্ত্রণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১১ জুলাই পাহাড়ে যাচ্ছেন। ১২ জুলাই তিনি জিটিএ-র শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির
থাকবেন। তার আগে জেলা সভানেত্রীর পদত্যাগের বার্তায় অস্বস্তি দলের অন্দরে।

প্রসঙ্গ ক্রমে বলে রাখা ভাল শান্তা ছেত্রী দলের পাহাড় নীতি মেনে নিতে পারেননি। মুখ্যমন্ত্রী যেখানে অনীত থাপাদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে চান, সেখানে শান্তা ছেত্রী সেই পদক্ষেপ মেনে নিতে পারছেন না। অনীত থাপাদের সঙ্গেঝগড়ার খবর মুখ্যমন্ত্রীর কানেও গিয়েছিল। একটা নয়, ঝগড়া একাধিক বিষয় নিয়ে। যা নিয়ে প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে শান্তা ছেত্রী ধমকও খেয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় কোনওভাবেই পাহাড়ের বন্ধুদেরসঙ্গে ঝামেলা মেনে নিতে পারেননি। জিটিএ নির্বাচনে একদিকে যেমন অনীত থাপাদের উত্থান হয়েছে, অন্য দিকে আপাতত প্রাসঙ্গিকতা হারিয়েছেন বিমল গুরুংরা। অনীত থাপা নবান্নে এসে মুখ্যমন্ত্রীকে জিটিএ শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত
থাকতে আমন্ত্রণ জানিয়েছেন। মুখ্যমন্ত্রী তাতে সম্মতিও জানান। মুখ্যমন্ত্রীর মনোভাবে তাই পাহাড়ের রাজনীতিতে কিছুটা চাপেই রয়েছেন শান্তা ছেত্রী।

এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে শান্তা ছেত্রীর পদ ছাড়ার বার্তা সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেনা-পাওনা নিয়ে গণ্ডগোল। তাই তিনি পদত্যাগ করতে চাইছেন। কোনও কিছু না পাওয়ার জন্যই এই ধরনেরপরিস্থিতি, বলে কটাক্ষ করেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!