উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে সিদ্ধান্ত তৃণমূল দলের

0 0
Read Time:4 Minute, 33 Second

নিউজ ডেস্ক:: একুশে জুলাই সভার পর মুখ্যমন্ত্রীর নির্দেশ একটি বৈঠক ডাকা হয় তৃণমূলের তরফ থেকে। এদিন সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে লোকসভার, রাজ্যসভার সাংসদরা উপস্থিত থাকেন।

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “আজকে একুশে জুলাইয়ের বিপুল সমাবেশ আপনারা দেখেছেন। আমি মা মাটির মানুষকে ধন্যবাদ জানাই বিগত তিন বছর পরে আমাদের এই সমাবেশ হয়। অনেক মানুষ রাস্তায় ছিলেন তারা ঢুকতে পারেননি আমরা সকলকে ধন্যবাদ জানাই বিশেষ করে তাদের অসুবিধা হয়েছে। তাদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী। সেই সভা শেষ হওয়ার পরেই বেলা চারটে আমাদের একটি বৈঠক ছিল। সেখানে প্রত্যেকটা লোকসভার সাংসদ এবং রাজ্যসভার সাংসদরা উপস্থিত রয়েছেন। সবমিলিয়ে ৩৫ জন সংসদের মধ্যে এই মিটিং হয়। শুধু দুই জন আস্তে পারেননি। এই দুজন ছাড়া সমস্ত সংসদ উপস্থিত রয়েছেন এখনো মিটিং চলছে। “

এছাড়াও তিনি বলেন, “মিটিং এর মধ্যে আমরা বেরিয়েছি শুধুমাত্র আপনাদের অবগত করার জন্য। উপরাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সবার সঙ্গে সর্বস্তরের সাংসদরা রয়েছে। লোকসভাসহ রাজ্যসভার সঙ্গে আলোচনা করেছিলেন সিদ্ধান্ত নেবেন। সেই মতো আমার সঙ্গে লোকসভার লিডার সুদীপ বন্দ্যোপাধ্যায় রয়েছেন। মিটিং এর রাজ্য সবার লিডার সবাই উপস্থিত রয়েছেন। সবাইকে বলার সুযোগ দেওয়া হয়েছে। এবং সবাই বলেছে নিজেদের বক্তব্য। দল যে সিদ্ধান্ত নিয়েছে সবকিছু শোনার পর যে আগামী ৬ তারিখ যে উপরাষ্ট্রপতি নির্বাচন রয়েছে সেখানে একদিকে রয়েছেন জগদীপ ধনখড় এনডিএ প্রার্থী। আরেকদিকে রয়েছেন মার্গারেট আলভা।
সবার সঙ্গে আলোচনা করার পর সবাই একটা জিনিস নিয়ে একমত রয়েছেন যে, জগদীপ ধনখড় বিশেষ করে যখন এখানে গভর্নর ছিলেন উনার যে দৃষ্টিভঙ্গি বা একটা রাজনৈতিক কথার একটা রাজনৈতিক দলের কথার মত একতরফাভাবে চলা এবং কি করে বাংলার মানুষকে ধাপে ধাপে প্রতিনিয়ত গত তিন বছর ধরে আক্রমণ করেছে আমি দেখেছি। আমরা সকলে সেটা নিয়ে আলোচনা করেছি এবং সকলে সেটা নিয়ে সিদ্ধান্ত নিয়েছি যেকোন ভাবে আমরা এনডিএর প্রার্থীকে সাপোর্ট করতে পারি না।

আমাদের কাছে কি সিদ্ধান্ত ছিল অপজিশন যে প্রার্থী মার্গারেট আলভা তাকে সমর্থন করা বা ভোট দান প্রক্রিয়া থেকে বিরত থাকা প্রায় ৮৫% সংসদকে তারা সকলে মিলে সিদ্ধান্ত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধ করেছেন যেভাবে অপজিশন ক্যান্ডিডেট ঠিক করা হয়েছে কোন রকমের মিটিং না করে। একজন অত্যন্ত প্রবীণ নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চেষ্টা করেছিল যোগাযোগ করার। আপনারা জানেন আমি প্রেসকে অবগত করেছিলাম কিন্তু সেটা মিটিং হয়ে যাওয়ার পরে এবং যে প্রক্রিয়ায় অপজিশন ক্যান্ডিডেট ঠিক হয়েছে তৃণমূলের সর্বস্তরের সংসদ সবাই মিলে এবং দলনেতা মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় সকলে উপস্থিত রয়েছেন। আমরা সিদ্ধান্ত নিয়েছি এই ভোট দান প্রক্রিয়া থেকে বিরত থাকবো। আগামী ৬ তারিখ তৃণমূল কংগ্রেস অনুপস্থিত থাকবে উপরাষ্ট্রপতি নির্বাচনে। আমরা ভোট প্রক্রিয়া থেকে অনুপস্থিত থাকবো।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!