একগুচ্ছ পদক জয়ের সম্ভাবনা নিয়ে নামছে ভারত

0 0
Read Time:4 Minute, 52 Second

নিউজ ডেস্ক ::আজ বুধবার ৩ অগাস্ট বার্মিংহাম কমনওয়েলথ গেমস ষষ্ঠ দিনে পড়বে৷

ভারত বেশ অনেকগুলিই পদক জিতেছে এবং মাঠে বেশ কিছু ইভেন্টে দুর্দান্ত পারফর্মেন্স করেছে৷ ষষ্ঠ দিনে ভারতের পাঁচটি বক্সিং কোয়ার্টার ফাইনাল ম্যাচ, তিনটি ভারোত্তোলন পদক ম্যাচ, চারটি জুডো রাউন্ড রয়েছে। সবমিলিয়ে ১৬ টি ম্যাচ রয়েছে এদিন।

২ অগাস্ট কমনওয়েলথ গেমসে, হেভিওয়েট লিফটার বিকাশ ঠাকুর পুরুষদের ৯৬ কেজি ভারোত্তোলন ইভেন্টে রূপো জেতেন। তিনি মোট ২৪৬ কেজি (১৫৫ কেজি + ৯১ কেজি) উত্তোলন করেছিলেন, যা দ্বিতীয় স্থানের জন্য ভাল ছিল এবং এই নিয়ে তাঁর কমনওয়েলথ গেমসে তার তিনটি পদক জয় হয়ে গেল।

ভারতীয় লন বোলস দল ইতিহাস গড়ে সোনা জিতেছে। লাভলী চৌবে (লিড), পিঙ্কি (দ্বিতীয়), নয়নমনি সাইকিয়া (তৃতীয়), এবং রূপা রানী তিরকিকে নিয়ে তৈরি ভারতীয় দল (স্লিপ) দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ এ হারিয়ে দেয়। সিঙ্গাপুরের বিরুদ্ধে একটি প্রতিযোগিতামূলক ম্যাচের পর, ভারত তাদের ৩-১ সেটে পরাজিত করে ব্যাডমিন্টন পুরুষ দলের সোনা পুনরুদ্ধার করে।
কমনওয়েলথ গেমস অ্যাথলেটিক্স টুর্নামেন্টে, জাতীয় রেকর্ডধারী মুরালি শ্রীশঙ্কর পুরুষদের লং জাম্প যোগ্যতা রাউন্ডে জিতেছেন এবং অষ্টম সেরা হওয়া মুহাম্মদ আনাস ইয়াহিয়ার সাথে এগিয়েছেন। ভারতের মিক্সড ব্যাডমিন্টন দলটি মালয়েশিয়ার কাছে ৩-১ ব্যবধানে হেরে যায়। ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল ও মহিলাদের ক্রিকেট দলের ম্যাচ রয়েছে আজকে।

বিকেল ৪:৪৫ মিনিটে, বক্সিংয়ে কোয়ার্টার ফাইনালের লড়াই শুরু হবে। নিখাত জারিন এবং লভলিনা বোরগোহাইনের ম্যাচের দিকে আজ নজর থাকবে। পুরুষদের ১০৯ কেজি বিভাগে দুপুর ২ টায়, লাভপ্রীত সিং ভারোত্তোলনে আরও একটি পদকের জন্য ভারতের হয়ে সার্কিটে নামবেন। পূর্ণিমা পান্ডে এবং গুরদীপ সিং যথাক্রমে সন্ধ্যা সাড়ে ৬টা এবং এবং রাত ১১টায় মহিলাদের ৮৭ কেজি এবং পুরুষদের ১০৯+ কেজি ইভেন্টে জয়ের জন্য লড়াই করবেন।

মহিলাদের শট পুট ফাইনাল – মনপ্রীত কৌর (বৃহস্পতিবার দুপুর ১২.৩৫), পুরুষদের হাই জাম্প ফাইনাল – তেজস্বিন শঙ্কর (১১.৩০), বক্সিং: মহিলা ৪৫ কেজি-৪৮ কেজি (ন্যূনতম ওজন) – কোয়ার্টার ফাইনাল – নিতু গাংঘাস (বিকেল ৪.৪৫ মিনিট) ৪৮-৫০ কেজি (লাইট ফ্লাইওয়েট) – কোয়ার্টার ফাইনাল – নিখাত জাহরীন (১১.১৫) ৬৬-৭০ কেজি (হালকা মিডলওয়েট) -কোয়ার্টার ফাইনাল – লভলিনা বোরগোহাইন (বৃহস্পতিবার ১২.৪৫ মিনিট) পুরুষ ৫৪-৫ ফেদারওয়েট) – কোয়ার্টার ফাইনাল – হুসাম উদ্দিন মোহাম্মদ (রাত ৫.৪৫) ৭৫-৮০ কেজি (হালকা হেভিওয়েট) – কোয়ার্টার ফাইনাল – আশিস কুমার (বুধবার ২.০০ টা)

ক্রিকেট: মহিলাদের টি-টোয়েন্টি – ভারত বনাম বার্বাডোজ – ১০.৩০ রাত, হকি: মহিলা এ ভারত বনাম কানাডা ০৩.৩০ পুরুষদের পুল বি – ভারত বনাম কানাডা – সন্ধ্যা সাড়ে ৬টা, জুডো: মহিলাদের ৭৮ কেজি কোয়ার্টার ফাইনাল, তুলিকা মান – দুপুর ২.৩০টা থেকে পুরুষদের ১০০ কেজি এলিমিনেশন রাউন্ড অফ ১৬ – দীপক দেশওয়াল – শ্রীলঙ্কা ২-৩-র বোরিংয়েস – দুপুর ১টা এবং ৪টা মহিলাদের জুটি , ভারোত্তোলন: পুরুষদের ১০৯ কেজি – লভপ্রীত সিং – ০৭.৩০, পুরুষদের ১০৯ কেজি – গুরদীপ সিং – রাত ১১ টা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!