দেশে স্বাধীনতা দিবস পালিত হোক তিন দিন ধরে

0 0
Read Time:4 Minute, 28 Second

নিউজ ডেস্ক::কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার জনসাধারণকে কেন্দ্রের ‘আজাদি কা অমৃত মহোৎসব’ উদযাপনের অংশ হিসাবে ১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যে তাদের বাড়ি, দোকান এবং কারখানার উপরে জাতীয় পতাকা উত্তোলনের আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা অনুযায়ী এই কর্মসূচির উদ্দেশ্য ছিল স্বাধীনতার পর থেকে গত ৭৫ বছরে দেশের উন্নয়নের ক্ষেত্রে দেশের অর্জন সম্পর্কে শিশু ও যুবকদের মধ্যে সচেতনতা তৈরি করা এবং দেশপ্রেমের বোধ জাগানো। অমিত শাহ একটি অনুষ্ঠানে এমনটাই বলেছিলেন। তিনি আহমেদাবাদের মণিপুর এলাকায় এই কথা জানিয়েছিলেন।

অমিত শাহ, গান্ধীনগরের লোকসভা সদস্য। তিনি গুজরাতের আহমেদাবাদ আরবান ডেভেলপমেন্ট অথরিটির অধীনে বোপাল এবং ঝুমা এলাকার জন্য একটি জল সরবরাহ প্রকল্পের উদ্বোধন করার পরে এই কথা বলছিলেন। সেখানে এই বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচন হওয়ার কথা।

আহমেদাবাদ আরবান ডেভেলপমেন্ট অথরিটির এই প্রকল্প ৭০ হাজার পরিবারের বিশুদ্ধ পানীয় জল নিশ্চিত করবে বলে তিনি বলেন। তিনি তার নির্বাচনী এলাকার অধীনে ২১১ কোটি টাকার ১১টি বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনও করেছেন। এই অনুষ্ঠানে অমিত শাহ বলেন, ‘হর ঘর তিরাঙ্গা’ প্রচারাভিযানের উদ্দেশ্য ভারতের যুবকদের মধ্যে দেশপ্রেমের একটি নতুন বোধ জাগিয়ে তোলা এবং স্বাধীনতার শতবর্ষ উদযাপন করার সময় দেশকে শীর্ষে নিয়ে যাওয়ার জন্য একটি সংকল্প তৈরি করা।

তিনি বলেন, “অভিযানটির উদ্দেশ্য আমাদের পরিচিত ও অজানা মুক্তিযোদ্ধাদের স্মরণ করা এবং তাদের প্রতি শ্রদ্ধা জানানো।” অমিত শাহ বলেছিলেন যে জাতীয় পতাকা পোস্ট অফিস, সমবায় সমিতি, পৌর কর্পোরেশন এবং ই-কমার্স ওয়েবসাইটগুলিতে পাওয়া যাবে এবং অন্যান্য জায়গাগুলির মতো জনসাধারণের উচিত ত্রিবর্ণ পতাকা উত্থাপন করা এবং কেন্দ্রীয় সরকারের ওয়েবসাইটে এটির সাথে একটি সেলফি পোস্ট করা উচিত।

১৩ থেকে ১৫ অগাস্টের মধ্যে তিন দিনের প্রচারাভিযানের সময় সারা দেশে ২০ কোটি তিরঙ্গা উত্তোলন করা হবে, তিনি বলেছিলেন। অমিত শাহ আহমেদাবাদের কালুপুর এবং সবরমতি রেলওয়ে স্টেশনগুলির পুনর্নির্মাণের কথাও বলেছিলেন যা তিনি বলেছিলেন, আগামী পাঁচ বছরে দুর্দান্ত ভাবে শুরু হয়ে যাবে।

অমিত শাহ বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটকে উন্নয়নের দিক থেকে শীর্ষে নিয়েছিলেন যখন তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন এবং তিনি দিল্লির একই অব্যাহত রয়েছে তা নিশ্চিত করেছেন।” এই অনুষ্ঠানে, অমিত শাহ একটি ৭৭.৫ কোটি জল সরবরাহ প্রকল্প, ৭.৭৩ কোটি টাকা প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে আবাসন প্রকল্প এবং একটি ক্রীড়া কমপ্লেক্সের উদ্বোধন করেন। তিনি একটি ফ্লাইওভার, একটি হ্রদের পুনর্নির্মাণ, একটি খালের উপর একটি সেতু এবং একটি কঠিন বর্জ্য পুনর্ব্যবহারযোগ্য প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনও করেছিলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!