মেট্রোপলিস হেলথকেয়ার লিমিটেড প্রতিষ্ঠা করল ইনোভেশন সেল

0 0
Read Time:3 Minute, 52 Second

নিউজ ডেস্ক::মেট্রোপলিস হেলথকেয়ার লিমিটেড মলিকিউলার জিনোমিক্স, সুপারস্পেশালিটি প্যাথলজি ও কম্পেনিয়ন ডায়গনিস্টিক এর উদ্দেশ্যে মেট্রোপলিস হেলথ মকেয়ার লিমিটেড বিশেষভাবে প্রতিষ্ঠা করলো ইনোভেশন সেল। ১৮ই আগস্ট মেট্রোপলিস হেলথকেয়ার লিমিটেড একটি সাংবাদিক সম্মেলনে এই কথা ঘোষণা করেছে। প্রত্যেকের জন্য উচ্চমানের উন্নত এবং সাশ্রয়ী মূল্যের ডায়াগনিস্টিক পরীক্ষার প্রতিশ্রুতি তারা দিচ্ছেন এটির মাধ্যমে।
মেট্রোপলিস হেলথ কেয়ার লিমিটেড এই ইনোভেশন সেলের অধীনে মেট্রোপলিস গর্ভাবস্থা, ক্যান্সার সংক্রামক রোগ এবং ট্রান্সপ্লান্ট ম্যানেজমেন্ট সম্পর্কিত বিভিন্ন পরীক্ষাগুলি রেখেছে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মেট্রোপলিস হেলথ কেয়ার লিমিটেডের চিফ সাইন্টিফিক অফিসার ডা: কৃতি চাড্ডা, জোনাল ল্যাবরেটরি প্রধান ডা: রজত মুখার্জী,ডা: অর্ণব গুপ্ত এবং ডা: কুশাগ্রাধি ঘোষ।
জানা যায় মেট্রোপলিস সব সময় প্রযুক্তি পরীক্ষা এবং প্লাটফর্ম ক্লিনিকাল বৈধতার বিষয়ে বিশ্বাসী। যা সরাসরি রোগীর সঠিক সময়োপযোগী রোগ নির্ণয় কে নিশ্চিত করে। এটির মধ্যে রয়েছে ডিজিটাল প্যাথলজি, এফডিএ অনুমোদিত ইমিউনো থেরাপি, টার্গেট থেরাপি, বায়ো মার্কার লিকুইড বায়োপসি ইত্যাদি। এটিতে কিছু স্পেশালাইজ টেস্ট চালু করার বিষয় নিয়েও জানা যায়। তবে প্রধান উদ্দেশ্য রোগীদের জন্য যতটা সাশ্রয়ী মূল্যের পরীক্ষা করার সুযোগ এনে দেওয়া যায়। এসব স্পেশালাইজ টেস্ট গুলি কলকাতার ও সমগ্র পশ্চিমবঙ্গের সমস্ত কেন্দ্রের রোগীদের জন্য উপলব্ধ হবে। মেট্রোপলিস হেলথ কেয়ার লিমিটেড শুধুমাত্র যেকোনো রোগকে চিহ্নিত করে না তারা রোগের ধরন গুলি গবেষণা করে পরিস্থিতিত নিয়ন্ত্রণে প্রতিরোধমূলক ব্যবস্থার পরামর্শ দিয়ে থাকে। এছাড়াও তারা গর্ভবতীদের প্রথম ও দ্বিতীয় ত্রই ত্রৈমাসিকের অবস্থা ও অন্যান্য ক্রোমোসোমাল রোগ নির্ণয়ে সাহায্য করে থাকে। নেক্সট জিন ইন আইপিটি নন ইন বেসিক ফিনাল স্ক্রিনিং টেস্টের মাধ্যমে প্রসবের পূর্বে স্ক্রিনিং এর সাহায্যে আরো উন্নত পদ্ধতি যা মাতৃ রক্ত থেকে সঞ্চালিত ডিএনএ এবং নেক্সট জেনারেশন সিকোয়েন্সিং এর মাধ্যমে ক্রোমোজোমের বৈকলের মতো রোগের ঝুঁকির পূর্বাভাস দিতে পারে। এছাড়াও বংশগত ব্রেস্ট ওভারিয়ান ক্যান্সারের মতো রোগেরও চিকিৎসার ব্যবস্থা আছে মেট্রোপলিস হেলথকেয়ার লিমিটেডে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!