মোদীর কেন্দ্র বারাণসীতে নিরাপত্তা জোরদার

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক::জ্ঞানবাপী মসজিদ -শ্রিংগার গৌরী মামলার রায় বেরোতে চলেছে সোমবার। রক্ষণাবেক্ষণের জন্য করা মামলায় জেলা আদালত রায় দিতে চলেছে। তবে তার আগে বারাণসী শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বেশ কিছু নিষেধাজ্ঞামূলক ব্যবস্থাও নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

এদিন বারাণসীর পুলিশ কমিশনার জানিয়েছেন, বারাণসী কমিশনারেটে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শান্তি বজায় রাখতে পুলিশ আধিকারিকদের তাদের নিজের নিজের এলাকায় ধর্মীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলতে বলা হয়েছে। তিনি আরও বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষায় পুরো শহরকে কয়েকটি সেক্টরে ভাগ করা হয়েছে। সেখানে প্রয়োজন অনুযায়ী পুলিশও দেওয়া হয়েছে। পাশাপাশি স্পর্শকাতর এলাকাগুলিতে ফ্লাগমার্চের নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।

জেলার সীমান্ত এলাকা ছাড়াও শহরেরল বিভিন্ন হোটেল এবং গেস্ট হাউসগুলিতে তল্লাশি অভিযান বাড়ানো হয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও নজরদারি জোরদার করা হয়েছে।

কয়েকজন হিন্দু মহিলা প্রতিদিন দেবদেবীর পুজোর অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন। দেবদেবীর মূর্তিগুলি জ্ঞানবাপী মসজিদের বাইরের দেওয়ার অবস্থিত। অন্যদিকে আঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ কমিটি বলেছে জ্ঞানবাপী মসজিদ একটি ওয়াকফ সম্পত্তি। তাদের তরফে আদালতে করা আবেদন নিয়েই প্রশ্ন তোলা হয়েছে। পুজোর অনুমতি চাওয়াদের পক্ষের আইনজীবী মদনমোহন যাদব শুনানি বলেছিলেন, মন্দির ভেঙে মসজিদ তৈরি করা হয়েছিল। সুপ্রিম কোর্টের নির্দেশে জেলা আদালতেই এর শুনানি চলছিল। জেলা জজ একে বিশ্বেশ গতমাসেই ১২ সেপ্টেম্বর পর্যন্ত
আদেশ সংরক্ষণ করেছিলেন। কেননা বিষয়টি সাম্প্রদায়িকভাবে সংবেদনশীল বিষয়।

এর আগে নিম্ন আদালতের তরফে কমপ্লেক্সের ভিডিওগ্রাফি করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই কাজ শেষ হয় ১৬ মে। ১৯ মে আদালতে রিপোর্ট জমা পড়ে। আদালতে পুজোর জন্য দাবি করাদের তরফে দাবি করা হয়েছিল, জ্ঞানবাপী মসজিদ-শ্রীংগার গৌরী কমপ্লেক্সের ভিডিওগ্রাফির সময় একটি শিবলিঙ্গ পাওয়া গিয়েছে। যদিও মসজিদ কমিটির তরফে বিরোধিতা করা হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!