কয়লা পাচার কাণ্ডে ডিসি সাউথকে তলব ইডির

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক::কয়লা পাচার কাণ্ডে ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকে তলব করল ইডি। দিল্লিতে ইডির দফতরে তলব করা হয়েছে তাঁকে। তবে তিনি হাজিরা দেবেন কিনা তা এখনও স্পষ্ট করে জানানো হয়নি। অন্যদিকে আগামী ২৮ সেপ্টেম্বর জ্ঞানবন্ত সিংকে ফের তলব করেছে ইডি। এর আগে একবার তলব করা হয়েছিল তাঁকে। সেসময় হাজিরা এড়িয়ে যান জ্ঞানবন্ত সিং।

কয়লা পাচার কাণ্ডে কলকাতা পুলিশের একাধিক পুলিশকর্তা রয়েছেন ইডির স্ক্যানারে। এক দফায় ৮ পুলিশকর্তাকে তলব করেছিল ইডি। েসই তালিকায় মমতা ঘনিষ্ঠ আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিংকে তলব করেছিল ইডি। কিন্তু তিনি হাজিরা দেননি। তবে কোটেশ্বর রাও হাজিরা দিয়েছিলেন দিল্লির ইডির দফতরে। তারপর আবার একাধিক আইপিএস অফিসারকে তলব করে ইডি। সেই তালিকায় ফের রয়েছেন জ্ঞানবন্ত সিং। ২৮ সেপ্টেম্বর তাঁকে হাজিরা দিতে বলেছে ইডি।

অন্যদিকে কলকাতা পুলিশের ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকেও তলব করেছে ইডি। কয়লা পাচার কাণ্ডে অভিযুক্ত লালার সঙ্গে যোগ রয়েছে তাঁর এমনই অভিযোগ রয়েছে। কয়লা পাচার কাণ্ডের সময় পুরুলিয়ার পুিলশ সুপার ছিলেন আকাশ মাঘারিয়া। কয়লা পাচারে তাঁর ভূমিকা থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আধিকারীকতা। শুধু আকাশ মাঘারিয়া নন কয়লা পাচার এবং গরু পাচার কাণ্ডের তদন্তে একাধিক আইপিএস অফিসারকে তলব করা হয়েছে। জ্ঞানবন্ত সিং, সুকেশ জৈন, রাজীব মিশ্র, শ্যাম সিংহ, সেলভা মুরুগান, ভাস্কর মুখোপাধ্যায় ও কোটেশ্বর রাও।

গরু পাচার কাণ্ডে এবং কয়লা পাচার কাণ্ডের কথা জেেনও এই সব রাজ্যের পুলিশ অফিসাররা কোনও পদক্ষেপ করেনি বলা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীদাবি করেছিলেন, সীমান্ত জেলার পুলিশ অফিসাররা মদত দিতেন গরুপাচার এবং কয়লা পাচারে। মুর্শিদাবাদ, আসানসোলা সহ একাধিক জায়গার নামকরেছিলেন শুভেন্দু অধিকারী। তিনি দাবি করেছিলেন। তাঁর কাছে তার প্রমাণও রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!