কংগ্রেসের সভাপতি নির্বাচন

0 0
Read Time:3 Minute, 17 Second

নিউজ ডেস্ক::কংগ্রেসের আজকে সভাপতি নির্বাচন। কংগ্রেসের দুই প্রবীণ নেতা মল্লিকার্জুন খাগড়গে ও শশী থারুর প্রতিদ্বন্দ্বিতা করছেন। কংগ্রেসের সভাপতি নির্বাচনে গান্ধী পরিবারের কেউ অংশগ্রহণ করছেন না। ২৪ বছরের বেশি সময় পর গান্ধী পরিবারের বাইরে কংগ্রেসের কোনও নেতা দলের সভাপতি হবেন। সকাল ১০টা থেকে কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। ১৯ অক্টোবর কংগ্রেসের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।
কংগ্রেসের সভাপতি নির্বাচনে সারা দেশে ভোটকেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০টা থেকে কংগ্রেসের সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। ৯০০০ বেশি প্রদেশ কংগ্রেস কমিটি (পিসিসি) প্রতিনিধি এই সভাপতি নির্বাচনের ভোটে অংশগ্রহণ করবে।

ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ব্যালট পেপার এবং ব্যালট বাক্স ইতিমধ্যেই বিভিন্ন প্রদেশ কংগ্রেস কমিটির অফিসে পাঠানো হয়েছে। ভোটের দিনের জন্য পিসিসি অফিসগুলিতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। গোপন ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ প্রক্রিয়া হবে। যার ফলে কে কাকে ভোট দিয়েছে তা জানা যাবে না।

সোমবার ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬৫টিরও বেশি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ কংগ্রেসের সভাপতি নির্বাচনের জন্য। দিল্লিতে দুটি ভোট কেন্দ্র থাকবে। একটি ভোটকেন্দ্র থাকবে ২৪ আকবর রোডে, কংগ্রেসের সদর দফতরে। অন্যটি দিল্লি প্রদেশ কংগ্রেস কমিটির অফিসে। সিইসি সদস্যদের মতে, নির্বাচনে ৩৬টি ভোটকেন্দ্র ও ৬৭টি বুথ থাকবে।

জানা গিয়েছে, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী ডাঃ মনমোহন সিং এবং পার্টির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভঢরা সোমবার ভোট দেবেন না। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ এআইসিসি সদর দফতর দিল্লিতে তাঁদের ভোট দেবেন। কংগ্রেস সাংলগ রাহুল গান্ধী বর্তমান ভারত জোড়ো যাত্রায় কর্ণাটকে রয়েছেন। কর্ণাটকের বাল্লারি জেলায় তিনি কংগ্রেসের সভাপতি নির্বাচের জন্য ভোট দেবেন। প্রায় ৪০ জন প্রদেশে কংগ্রেস কমিটির প্রতিনিধি ভারত জোড়ো যাত্রার সঙ্গে জড়িত রয়েছে। তাঁরা কর্ণাটকে ভোট দেবেন বলে জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!