‘দুয়ারে সরকার’- রাষ্ট্রপতির হাত থেকে প্রথম পুরস্কার নিলেন মন্ত্রী চন্দ্রিমা

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক::‘ডিজিটাল ইন্ডিয়া ২০২২’ প্রথম স্থান পেয়েছে রাজ্যের ‘দুয়ারে সরকার’ প্রকল্প। শনিবার সকালে নয়াদিল্লির বিজ্ঞান ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন বাংলার প্রতিনিধি হিসাবে উপস্থিত রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। ২০২২ সালের ‘ডিজিটাল ইন্ডিয়া’ পুরস্কারের ‘পাবলিক প্ল্যাটফর্ম’ বিভাগে প্ল্যাটিনাম পুরস্কার পেল মমতার মস্তিষ্কপ্রসূত ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। দেশের ৮০০টি প্রকল্পের মধ্যে সেরা প্রকল্প হিসাবে বিবেচিত হয়েছে এটি। এই ঘোষণায় খুশি মুখ্যমন্ত্রী খুশি বঙ্গবাসী।

কেন্দ্র-রাজ্য সম্পর্ক যায় হোক, প্রশাসনের এই নিরপেক্ষতার নাগরিক মহল খুশি। কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে আগেই একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই পুরস্কারের ঘোষণা করেছিল মোদী সরকার। অর্থ বরাদ্দ-সহ নানা কারণে কেন্দ্রের বিজেপি সরকারের সঙ্গে রাজ্যের অহরহ সংঘাতের আবহে এই স্বীকৃতি অবশ্যই তাৎপর্যপূর্ণ।   জনশ্রুতি, মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের পরামর্শদাতা হিসেবে কাজ শুরু করেন ভোটকুশলী প্রশান্ত কিশোর।

 তাঁর পরামর্শে পরের বছর ১ ডিসেম্বর থেকে শুরু হয় ‘দুয়ারে সরকার’ কর্মসূচি। এই মাধ্যমে স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, খাদ্যসাথী, শিক্ষাশ্রী, তফসিলি জাতি, আদিবাসী এবং ওবিসিদের শংসাপত্র প্রদান, কৃষক বন্ধু, তফসিলি বন্ধু পেনশন প্রকল্প, মানবিক প্রকল্প-সহ নানাবিধ সরকারি পরিষেবা দুয়ারে সরকারের শিবির থেকে পাচ্ছেন সাধারণ মানুষ। এই স্বীকৃতি রাজ্যের মাথায় নতুন এক মুকুট।
Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!