মোদী-দিদি ভারতবর্ষের ইতিহাস ভোলানোর খেলায় মেতেছেন

0 0
Read Time:4 Minute, 9 Second

নিউজ ডেস্ক::দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একই বন্ধনীতে রেখে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শনিবার ভারত জোড়ো যাত্রার অংশ হিসেবে সাগর থেকে পাহাড় পরিক্রমায় অংশ নিয়ে এক সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী বলেন, মোদী আর দিদি ভারতবর্ষের ইতিহাস ভোলানোর খেলায় মেতেছেন।

অধীর বলেন, যেমন মোদী, তেমনই আমাদের দিদি। মোদীও ভারতবর্ষের ইতিহাস ভুলিয়ে দিতে চাইছেন। একের পর এক প্রকল্প যেগুলো ভারতবর্ষের মনীষীদের নামে ছিল, সেগুলো মুছে দিচ্ছেন। আর দিদিও তাই করছেন। আমরা চাইব অতীতকে অন্ততপক্ষে রক্ষা করা হোক। এদিন বহরমপুরে এর সাংবাদিক বৈঠকে মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

অধীরের কথায়, ভারত যাত্রা শুরু হয়েছে বঙ্গেও। আমরা সাগর থেকে পাহাড় যাত্রা শুরু করেছি। মুর্শিদাবাদ জেলাতে সেই যাত্রা ৮ জানুয়ারি ঢুকবে। একইসঙ্গে মালদহেও আমরা এই যাত্রা করব। মুর্শিদাবাদ জেলায় ভারত জোড়ো যাত্রাকে কেন্দ্র করে মানুষের যে অনুভূতি ও আবেগ আমরা লক্ষ্য করেছি, তা দেখে আমরা আপ্লুত।

এদিন রাজ্যের প্রশাসনকেও একহাত নেন অধীর চৌধুরী। তিনি বলেন, পশ্চিমবঙ্গের পুলিশ আজকে আত্মসমর্পণ করেছে। তাই সরকারি আধিকারিক থেকে পশ্চিমবঙ্গের পুলিশ নিজেদের মর্যাদা হারিয়ে ফেলেছে। পুলিশের পরিচয় তারা হারিয়ে ফেলছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজে পুলিশমন্ত্রী হয়েও পুলিশদেরকে সম্মান দেন না।

অধীর বলেন, পুলিশের যত বাহাদুরি সমস্ত বিরোধীদলের ওপর। পুলিশ প্রমোশন নেওয়ার জন্য সরকারি দলের তাঁবেদারি করছি। পুলিশ বাহিনী যদি তাঁদের কাজ না করে সমাজে যেটুকু নিরাপত্তা অবশিষ্ট আছে, সেগুলো ধুয়ে মুছে সাফ হয়ে যাবে। তাই পুলিশ বাহিনীকে নিরপেক্ষ শক্তিশালী হওয়ার সবচেয়ে বড় ওকালতি আমরা করি।

এদিন মানিক ভট্টাচার্যের স্ত্রী এবং ছেলে আত্মসমর্পণ প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, আত্মসমর্পণ করা মানে আরও তথ্য প্রকাশ করা। গোটা তৃণমূল দল আজ দুর্নীতিতে ডুবে গিয়েছে। দুর্নীতি ছেয়ে গিয়েছে তৃণমূলের শাখা প্রশাখায়। গোটা দলকে আচ্ছন্ন করে রেখে দুর্নীতির করাল ছায়া। অধীর বলেন, একা মানিক ভট্টাচার্য বা পার্থ চট্টোপাধ্যায় কিছু করেননি। এই সমস্ত চুরির পিছনে একটি সংগঠিত ব্যবস্থা আছে।

পশ্চিমবঙ্গ সরকারের দুয়ারে সরকার প্রকল্পকে কেন্দ্রীয় সরকার স্বীকৃতি দিয়েছে। এ প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, দুয়ারে সরকার নিয়ে পুরস্কার পা্চ্ছে ভালো, কিন্তু আমরা দুয়ারে রেশন নিয়ে প্রস্তাব দিয়েছিলাম। দুয়ারে দুয়ারে রেশন পৌঁছে দেওয়ার থেকে আমরা প্রস্তাব দিয়েছিলাম পাড়ায় পাড়ায় রেশনের দোকান খোলা নিয়ে। তা মানেনি সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!