বসিরহাটে বন্ধ নতুন টোটো

0 0
Read Time:2 Minute, 43 Second

নিউজ ডেস্কঃ ব্যাপক যান-জট এড়াতে বসিরহাটের পুলিশ প্রশাসন আর নতুন টোটো রাস্তায় নামতে দেবে না। খবরে প্রকাশ এখন থেকে পুরনো টোটো চালানো গেলেও নতুন কোনও টোটো রাস্তায় নামানো যাবে না। শোরুমে বিক্রি করা যাবে না টোটো। বসিরহাট শহরের যানজট কমাতে এই নির্দেশ জারি করেছে পুলিশ-প্রশাসন।

আইসি সুরিন্দর সিংহ বলেন, ‘‘শহরে যানজট কমাতে সকাল ৯টা থেকে ১২টা এবং বিকেল ৩টে থেকে ৬টা পর্যন্ত কিছু রাস্তায় এক দিকে গাড়ি চলাচল করবে। বিশেষ কিছু জায়গায় পার্কিং বন্ধ করা হয়েছে।’’ বসিরহাট অত্যন্ত ঘন বসতিপূর্ণ জায়গা। ওখানে যানজট লেগেই আছে। মাঝে মাঝেই ঘটছে দুর্ঘটনা।

এই পরিস্থিতিতে বসিরহাটকে যানজট মুক্ত না করা গেলে সমুহ বিপদ। বসিরহাট দক্ষিণের বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘শহরে যানজট ছাড়াতে পুলিশকেও বেগ পেতে হচ্ছে। আমরা চাই, গতি ফিরুক শহরে।’’ তিনি আরো বলেন, নতুন বসিরহাট গড়ে তুলতে হবে। শহরবাসীর দাবি, শহর ও গ্রাম থেকে আসা হাজার দশেক টোটো চলে বসিরহাট শহরের রাস্তায়।

সেই সঙ্গে সীমান্ত-বাণিজ্যের ট্রাক ঢোকে। যানজট এখানে প্রতিদিনের সমস্যা। সম্প্রতি মহকুমাশাসকের দফতরে বিভিন্ন টোটো ইউনিয়নের সঙ্গে বৈঠক হয়েছে। সব পক্ষ সেখানে যানজট রুখতে প্রশাসনের পদক্ষেপ সঙ্গে সহমত হয়েছে বলে দাবি করেন বিধায়ক। টোটো ইউনিয়নের সম্পাদক সহমত পোষণ করে বলেন, শহরকে যানজট মুক্ত করতে আমরাও চাই। তাই আমরা প্রশাসনকে সম্পূর্ণভাবে সাহায্য করতে রাজি আছি।

তবে সঙ্কট হয়েছে অন্য জায়গায়। শহরে ৩-৪টি দোকান আছে টোটোর। এক টোটো ব্যবসায়ী স্বপন মণ্ডল বলেন, ‘‘ঋণ করে অনেক কষ্টে দোকান খুলেছিলাম। প্রশাসনের নির্দেশের পরে দোকান বন্ধ করে দিতে হচ্ছে। প্রচুর ক্ষতি হল আমাদের মতো ছোট ব্যবসায়ীদের।’’ এই সমস্যাকে কি করে মেটানো যাবে তা নিয়েও প্রশাসন চিন্তিত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!