পঞ্চায়েত দফতরের অধীনে বাংলায় ব্যাপক নিয়োগ

0 0
Read Time:5 Minute, 4 Second

নিউজ ডেস্কঃ বাংলায় প্রচুর কাজের সুযোগ। বাইরে যাওয়ার প্রয়োজন নেই। বারবার মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মতো প্রচুর কাজের সুযোগ।

তাও আবার কিনা বাংলাতেই। পঞ্চায়েত এবং গ্রামীণ বিকাশ বিভাগে একাধিক শূন্যপদের জন্যে নিয়োগ করবে।

পশ্চিমবঙ্গ পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন দফতরের অধীনে WEST BENGAL COMPREHENSIVE AREA DEVELOPMENT CORPORATION-একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীদের দ্রুত এই পদের জন্যে আবেদন করতে বলা হয়েছে।

জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী (Bengal Government Jobs) প্রোগ্রাম কোর্ডিনিটের, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, সাপোর্ট স্টাফ সহ একাধিক শূন্যপদের জন্য এই নিয়োগ করা হবে। দারুন সুযোগ। দেরি না করে দ্রুত এই পদের জন্য আবেদন করতে বলা হয়েছে।

তবে এই পদের জন্যে আবেদন করতে হলে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তবে আবেদনের আগে WBCADC-এর তরফে দেওয়া নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। এজন্য এই লিঙ্কে – https://wbcadc.com/wp-content/uploads/2023/01/Notice.pdf- ক্লিক করতে হবে।

অফলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করতে হবে। নিয়োগ সংক্রান্ত দেওয়া ঠিকানাতে স্পিড পোস্টের মাধ্যমে আবেদনকারীকে ( West Bengal Government Jobs 2023) আবেদন করতে হবে। মাথায় রাখতে হবে আগামী ৭ মার্চের মধ্যে আবেদনকারীর আবেদন সংশ্লিষ্ট ঠিকানাতে পৌঁছে যেতে হবে। সেদিনই শেষ হচ্ছে আবেদনের তারিখ। আবেদনের ফর্ম এবং ফর্মেট নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া রয়েছে। বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে সেটি পূরণ করতে পারেন।

একাধিক শূন্যপদের জন্যে এই নিয়োগ করা হবে। এই বিষয়ে বিজ্ঞপ্তিতে স্পষ্ট ভাবে বলা হয়েছে। সেই মতো প্রোগ্রাম কোর্ডিনিটের হিসাবে আবেদন করতে হলে সংশ্লিষ্ট ক্ষেত্রে ডক্টরেট থাকতে হবে। ম্যাটার স্পেশালিস্ট – কৃষি বা অন্যান্য সংশ্লিষ্ট শাখায় মাস্টার ডিগ্রি থাকতে হবে। প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট পদের জন্যে সংশ্লিষ্ট বিষয়ে গ্র্যাজুয়েশন থাকতে হবে।

ফার্ম ম্যানেজার হিসাবে আবেদনে শুধুমাত্র স্নাতক হলেও হবে। স্টেনোগ্রাফার হিসাবে আবেদনে স্নাতকের পাশাপাশি কম্পিউটারে জ্ঞান এবং স্টেনোগ্রাফিতে সার্টিফিকেট থাকতে হবে। অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্যে কম্পিউটার জ্ঞান এবং অর্নাসে ব্যাচেলার থাকতে হবে। এছাড়াও সাপোর্ট স্টাফ এবং ড্রাইভার পদের জন্যেপ নিয়োগ করা হবে।

স্টেনোগ্রাফার পদের জন্যে আবেদনে গ্র্যাজুয়েশনের সঙ্গে কম্পিউটারে জ্ঞান এবং স্টেনোগ্রাফী সার্টিফিকেট থাকতে হবে। অ্যাসিস্ট্যান্ট পদের জন্যে আবেদনে কম্পিউটার জ্ঞানের সঙ্গে অর্নাসে ব্যাচেলর থাকতে হবে। এছাড়াও ড্রাইভার এবং সাপর্ট স্টাফ পদের জন্য নিয়োগ করা হবে।

প্রোগ্রাম কোর্ডিনেটর, প্রোগ্রাম সহকারী, ফার্ম ম্যানেজার পদে যোগ্য প্রার্থীকে মাসে 9000 টাকা থেকে 40 হাজার 500 টাকা বেতন হিসাবে দেওয়া হবে। স্টেনোগ্রাফার অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্যে মাসে যোগ্য প্রার্থীকে ৭ হাজার ১০০ টাকা ৩৭ হাজার ৬০০ টাকা দেওয়া হবে। ড্রাইভার পদের জন্য বেছে নেওয়া যোগ্য প্রার্থীকে মাসে ৫ হাজার ৪০০ টাকা থেকে ২৫ হাজার ২০০ টাকা দেওয়া হবে। বিভ্রান্ত নয়, বিজ্ঞপ্তিটি বিস্তারিত পড়েই এই পদের জন্য আবেদন করুন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!