গেরুয়া বিতর্কে এবার সুর চড়ালেন অরিজিৎ সিং

0 0
Read Time:3 Minute, 28 Second

নিউজ ডেস্ক:  মানুষের সাফল্য আসে তার নাম, যশ, খ্যাতি, সম্পত্তি এইসব অর্জনে, নানা কতকটা তাই নয়, আসলে মানুষের সাফল্য আসে তখনই ব্যক্তি যখন মানুষের মনের মণিকোঠায় জায়গা করে নেই, তার মধ্যে ভালবাসার লক্ষণ, মনুসত্য, স্নিগ্ধতা, নমনীয়তা প্রকাশ পায় তখন, তাঁকে সর্বোপরি সফল ব্যক্তি বলে চিহ্নিত করা হয়।  জিয়াগঞ্জের প্রত্যন্ত এলাকার সেই ছেলেটির মধ্যে এইসমস্ত লক্ষণ একদমই বিরাজমান, হ্যাঁ ঠিক ধরেছেন, অরিজিৎ সিং এর কথাই বলছি।

গতকাল শিব চতুর্দশীতে কলকাতায় তাঁর একটি কনসার্ট ছিল। সাভাবিকভাবেই তাঁকে দেখার ও তাঁর গান শোনার জন্য ভিড়তো জমবেই। লাখো মানুষের ভিড় উপচে পড়ছিল অ্যাকোয়াটিকায়। হাজার হাজার টাকার বিনিময়ে টিকিট কেটে ঢুকতে হচ্ছিল শুধু সেই মানুষটিকে দেখার জন্য। তাঁকে দেখার জন্য যে মানসিক উল্লাস তা কাল মানুষের চোখে মুখে স্পষ্ট ধরা পড়ছিল।


গান বহুজন গাই তবে মনের ভিতর এইভাবে গেঁথে যায় কজন? মাত্র এক দশকের সামান্য বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন অরিজিৎ। এরই মধ্যে বলিউড-কে উপহার দিয়েছেন একের পর এক হিট গান।

যথারীতি স্টেজে উঠে হাইভোল্টেজ পারফর্মেন্স দিলেন অরিজিৎ। প্রায় সাড়ে তিন ঘণ্টা মন্ত্রমুগ্ধ করে ধরে রেখেছিলেন দর্শকদের। গানে তাঁর ব্যক্তিগত ছোয়াও দিলেন। কলকাতায় আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ‌্যালের মঞ্চে আমন্ত্রিত চিলেন তিনি। সেই সময় স্টেজে উঠে ‘রং দে গেরুয়া’ গেয়েছিলেন অরিজিৎ সিং। এই ‘গেরুয়া’ নিয়ে যে রাজনৈতিক মহলে কতখানি বিতর্ক সৃষ্টি করেছিল তা সকলেই জানেন।

গেরুয়া গানটি গেয়ে তিনি পরিস্কার জানলেন, “এই গান নিয়ে এত বিতর্ক কেন, গেরুয়া সন্ন‌্যাসীদের রং, স্বামীজির রং। স্বামীজি যদি সাদা পরতেন তাহলে কি সাদা নিয়েও কথা হত?”  সত্যিই তো গেরুয়া রঙ তো সন্ন্যাসীদের রং স্বামী বিবেকানন্দও পরতেন।সেদিন।  ফিল্ম ফেস্টিভ‌্যালের মঞ্চে অরিজিৎ-এর এই গান নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে এসেছেন, গেরুয়ায় কারও ঠিকেদারি নেই।

শনিবার কলকাতায় অ্যাকোয়াটিকাতে কনসার্টের অনুষ্ঠানের শেষ মুহুর্তে একটু মজা করেই বললেন, ‘‘শেষ অবধি অনুষ্ঠান হচ্ছে। বলা হয়েছিল গন্ডগোল হতে পারে। এখানে কেউ গন্ডগোল করলে তাঁকে মঞ্চে নিয়ে আসব কিন্তু।’’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!