ফেসবুক পোস্টে দল ছাড়ার ইঙ্গিত দিয়েছেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচি!

0 0
Read Time:4 Minute, 15 Second

নিউজ ডেস্ক : শিয়রে পঞ্চায়েত ভোট। তার মাঝেই নতুন করে দলবদলের জল্পনা জেগে উঠেছে। রাজ্য কংগ্রেসের প্রথম সারির নেতা কৌস্তভ বাগচির ফেসবুক পোস্ট ঘিরে শুরু হয়েছে জল্পনা। ফেসবুক পোস্টে কংগ্রেস ছাড়ার ইঙ্গিত দিয়েছেন তিনি। ফেসবুকে তিনি লিখেছেন আর স্তাবকতা করা সম্ভব হচ্ছে না।

সকালেই ফেসবুক পোস্টে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়িয়ে দিলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচি। কংগ্রেস নেতা কৌস্তভ বাগচি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে শেয়ার করেছেন নিজের ক্ষোভের কথা। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘কংগ্রেস ছাড়ার কথা ভাবতেই পারি না। কিন্তু সম্মানের সঙ্গে দল করাটা দিন দিন কঠিন হয়ে উঠছে। আমার পক্ষে স্তাবকতা সম্ভব নয়। খুব শীঘ্রই সিদ্ধান্ত নেব।’ তাঁর এই সোশ্যাল মিডিয়া পোস্ট দাবানলের মত ছড়িয়ে পড়ছে মুহূর্তে। সঙ্গে শুরু হয়ে গিয়েছে তাঁর দল ছাড়ার জল্পনা। তাহলে কি কংগ্রেস ছাড়ছেন কৌস্তভ বাগচি।

সম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সঙ্গে মনোমালিন্য তৈরি হয়েছে কৌস্তভের। সূত্রের খবর সেই দূরত্বের মাঝে ক্ষোভের আগুন উস্কে দিয়েছে আইসিসির সদ্য প্রকাশিত রাজ্য সদস্যদের তালিকা। তাতে ৬৮ জন নির্বাচিত সদস্যের মধ্যে ২০ জনকে কোয়াপ্ট করা হয়েছে। সেই তালিকায় নাম নেই কৌস্তভ বাগচির। অথচ নাম রয়েছে অধীর চৌধুরী, প্রদীপ ভট্টাচার্য, আবদুল মান্নান, মনোজ চক্রবর্তীদের। যদিও কৌস্তভ বাগচির দাবি তালিকা প্রকাশের দু-তিন দিন আগেও নাকি তিনি শুনেছিলেন তালিকায় তার নাম রয়েছে। কিন্তু তালিকা প্রকাশের পর দেখা যায় তাতে তাঁর নাম নেই।

এই তালিকা প্রকাশের পরেই রীতিমত প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন কংগ্রেস নেতা। তিনি বলেছেন, স্তাবকদের নিয়ে তালিকা তৈরি করা হয়েছে। রাজ্যের প্রায় ৯০ শতাংশ কংগ্রেস কর্মীর যদি বলে তিনি যোগ্য নন তাহলে তিনি সেই সিদ্ধান্ত মাথা পেতে নেবেন। তারপরেই এক প্রকার ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, তাঁর পক্ষে স্তাবকতা করা সম্ভব নয়, যতদিন কংগ্রেস করেছেন ততদিন মাথা উঁচু করে দল করেছেন। এখন স্তাবকতাই মাপকাঠি হয়ে দাঁড়িয়েছে। কংগ্রেস নেতার এই মন্তব্যের পরেই তাঁর দল ছাড়ার জল্পনা পারদ চড়েছে।

পঞ্চায়েত ভোটের আগেই প্রকাশ্যে কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্ব। তাও আবার শীর্ষ স্তরে। কয়েকদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় মুর্শিদাবাদে প্রচারে গিয়ে বলেছিলেন কংগ্রেসের কেউ জিতলে সঙ্গে সঙ্গে তিনি বিজেপিতে যোগ দেবেন। এই নিয়ে সরব হয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। কিন্তু অভিষেকের সেই দাবি কি সত্যি হবে। কৌস্তভ প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করায় সেই জল্পনা নতুন করে মাথাচারা দিয়ে উঠেছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!