তীব্র অভাবের কারণেই অভিনয় জগতে আসেন রত্না ঘোষাল

0 0
Read Time:2 Minute, 35 Second

নিউজ ডেস্ক : ‘অভাব’, ‘অভাব’ আর ‘অভাব’ সৃষ্টি করেছে এমন এক অনন্য প্রতিভা। অভিনয় জগতে হয়তো এমন আরো নিদর্শন আছে। কিন্তু শিশু রত্নার কথা একেবারেই আলাদা। বর্তমানে স্টার জলসার নতুন ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন রত্না ঘোষাল। বর্ষীয়ান অভিনেত্রী রত্না বাংলা সিনেমার স্বর্ণযুগের অংশ।

কিংবদন্তী নায়িকা মহুয়া রায়চৌধুরীর ঘনিষ্ঠ বান্ধবী ছিলেন তিনি। ‘বাংলা মিডিয়াম’ ধারাবাহিকে অভিনয় করলেও রত্না জানালেন, তাঁর স্কুলজীবনের অস্তিত্ব প্রায় নেই বললেই চলে। মাত্র আট বছর বয়স থেকে কাজ করছেন রত্না। সংসারের ভার তুলে নিয়েছেন নিজের কাঁধে। মাসে দুই-তিন দিন স্কুলে যেতে পেতেন তিনি।

আপন মনে তিনি বলেন,সম্ভবত ৬১ বছর হয়ে গেলো এই পেশায়। কত মহান অভিনেতা-অভিনেত্রীর কাছ থেকে কত অভিনয় শিখেছি। তবে তাঁর কাছে অতীত তো অতীত। তিনি জানেন, যা চলে গেছে, তা গেছে। কিন্তু যা অপেক্ষা করছে, তাতেই মন দেওয়া উচিত। তবে রত্না মিস করেন ইন্ডাস্ট্রির পুরানো আবহ। সেই সময় পাহাড়ি স্যান্যাল, কমল মিত্র-দের মতো কিংবদন্তীরা ছিলেন ঘরোয়া। ইন্ডাস্ট্রি যেন ছিল একটি পরিবার। ভানু বন্দ্যোপাধ্যায় ওরে ‘তুই’ সম্বোধন করে একেবারে দাদার মতো আগলে রাখতেন।

তবে বর্তমান প্রজন্মের সাথেও কাজ করে যথেষ্ট উচ্ছ্বসিত রত্না। কিন্তু অনেকদিন তো হল। উনসত্তরটি বসন্ত পার করে ফেলেছেন রত্না। এবার ধীরে ধীরে কাজ কমিয়ে দিতে চান তিনি। এর মাঝেই কুড়ি বছর প্রযোজনা করেছেন রত্না। তাঁর প্রযোজনায় ঋতুপর্ণা সেনগুপ্ত-র আত্মপ্রকাশ ঘটে ইন্ডাস্ট্রিতে। অনেক ছোট-বড়ো ইতিহাস জমে আছে তাঁর মাথায়। তিনি এখন সমান তালে অভিনয় করে চলেছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!