একনজরে বাংলার আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 19 Second

নিউজ ডেস্ক : মার্চ পড়ার সঙ্গে সঙ্গে ঝড়-বৃষ্টির মাসগুলোর মধ্যে প্রবেশ করেছে বঙ্গবাসী। কিন্তু ঝড়-বৃষ্টির জন্য যে ধরনের আবহাওয়ার প্রয়োজন, তা কোনওটিই এখনও পর্যন্ত পাননি আবহাওয়াবিদরা। সেই কারণে আগামী একসপ্তাহের মধ্যে রাজ্যে বড় ধরনের বৃষ্টির কোনও পূর্বাভাস নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ৩ মার্চ শুক্রবার থেকে দিনের তাপমাত্রা বাড়তে শুরু করবে। কলকাতার তাপমাত্রা সেক্ষেত্রে সর্বোচ্চ ৩৫ ডিগ্রিতে পৌঁছে যেতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ২ মার্চ বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং-এর কোনও কেনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ৩ মার্চ শুক্রবার সকালের মধ্যে দার্জিলিং-এর সঙ্গে কালিম্পং-এও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন পাঁচেকে রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ শুক্রবার ৩ মার্চ সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দিন পাঁচেকে রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, দিনের তাপমাত্রা ধীরে ধীরে ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। আপাতত পশ্চিমবঙ্গের ওপরে কিংবা কাছাকাছি কোনও সিস্টেম নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এদিন সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। মঙ্গলবার এই তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!