এলপিজি গ্রাহকদের জন্য সুখবর!

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক::পয়লা এপ্রিল নতুন অর্থবর্ষের সূচনা। এই গিন থেকে ২০২৩-২৪ সালের অর্থবর্ষের সূচনা হল। এই দিন থেকে সাধারণ মানুষের ক্ষেত্রে অনেক কিছুই পরিবর্তন হচ্ছে। কোনও কিছুর মূল্য হ্রাস কিংবা বৃদ্ধি, নিয়মের পরিবর্তন রয়েছে সেই তালিকায়। এই দিন থেকেই গ্রাহকদের স্বস্তি গিয়ে সিলিন্ডারের দাম পরিবর্তন করেছে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি।

দেশের তেল বিপণন সংস্থাগুলির দেওয়া তথ্য অনুসারে ১ এপ্রিল মধ্যরাত থেকে দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য হয়েছে ২০২৮ টাকা। কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য ২১৩২ টাকা। মুম্বইতে ১৯৮০ টাকা। চেন্নাইতে হয়েছে ২১৯২.৫০।

উল্লেখ করা যেতে পারে, মার্চে তেল বিপণন সংস্থাগুলি বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৫০ টাকা বাড়িয়েছিল। এবার কলকাতায় কমানো হয়েছে ৮৯.৫০ টাকা। দিল্লিতে কমেছে ৯২ টাকা।

তবে এবারেও গার্হস্থ্য সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি। ১৪.২ কেজির সিলিন্ডারের মূল্য কলকাতায় ১১২৯ টাকা রয়ে গিয়েছে। দিল্লিতে সিলিন্ডারে দাম ১১.৩ টাকা, মুম্বইতে ১১০২.৫০ টাকা, চেন্নাইতে ১১১৮.৫০ টাকা। সাধারণভাবে দেশের রাষ্ট্রায়ত্ত তেল বিপণনকারী সংস্থাগুলি মাসের শুরুতে এলপিজির দাম নিয়ে সিদ্ধান্ত নিয়ে থাকে।

কেন্দ্রীয় সরকার আগেই ঘোষণা করেছিল প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার অধীনে ১৪.২ কেজির সিলিন্ডারে ২০০ টাকা করে ভর্তুকি আরও একবছর বাড়ানো হবে। অর্থাৎ যে সব পরিবার উজ্জ্বলা প্রকল্পের অধীনে এলপিডি ব্যবহার করেন, তাঁরা ২০২৪-এর মার্চ পর্যন্ত এই সুবিধা পাবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!