নিয়োগ দুর্নীতি – ইডির চার্জশিটে এবার মনিশ জৈনের নাম

0 0
Read Time:3 Minute, 20 Second

নিউজ ডেস্ক::নিয়োগ দুর্নীতির সূত্র যে কত দূর পর্যন্ত বিস্তৃত তা তদন্তকারী দল এখনো বুঝে উঠতে পারছে না। কুন্তলের বিরুদ্ধে বিচার ভবনে সিবিআই (পিএমএলএ) বিশেষ আদালতে সম্প্রতি ১০৪ পাতার সাপ্লিমেন্টারি চার্জশিট পেশ করেছে ইডি। সেই চার্জশিটের ৭৫ নম্বর পাতায় ইডি সরাসরি অভিযোগ করেছে, শিক্ষা ক্ষেত্রে পাকা চাকরির আশ্বাস দিয়ে আলাদা ভাবে ইন্টারভিউয়ের ব্যবস্থা করা হত। আর সেটা করা হত শুধু টাকা নেওয়ার অছিলায়। সেই ইন্টারভিউয়ের আয়োজন করা হত পার্থ, মণীশ, সুকান্ত, অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) প্রবীর বন্দ্যোপাধ্যায়ের মাধ্যমে। ইডি আরো বলেছেন,এই সমস্ত পরিকল্পনা করতেন পার্থ চট্টোপাধ্যায় স্বয়ং। এই খবরে বিস্মিত নাগরিক মহল।

এই দুর্নীতি মামলায় একাধিকবার আদালত ইডি ও সিবিআইকে ভর্ৎসনা করেছে। তারপরে আবার নতুন উদ্যোগে ঝাঁপিয়ে পড়েছে ইডি ও সিবি আই।
আদালত সূত্রের খবর, দুর্নীতির মামলায় তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষের বিরুদ্ধে সম্প্রতি ইডি-র পেশ করা চার্জশিটে নাম রয়েছে শিক্ষাসচিব, আইএএস মণীশ জৈনের। সেই সঙ্গে আছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর দফতরে নিযুক্ত ডব্লিউবিসিএস অফিসার সুকান্ত আচার্যের নামও। তবে শিক্ষাসচিবের দাবি, তিনি এই বিষয়ে কিছুই জানেন না। আর সুকান্তের দাবি, এ-সবই ‘গুজব’। কিন্তু এই খবর বাইরে চলে এসেছে। এবার রাজ্য শিক্ষা দপ্তর কোন পদক্ষেপ নেয়া,তা দেখার বিষয়।

তদন্তকারী সংস্থা আগেও বলেছেন,এর মাস্টার মাইন্ড প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বাঁকা পথে নিয়োগ কাণ্ডে পার্থ ছাড়াও শিক্ষাকর্তা, তৃণমূলের নেতা-কর্মী ও ব্যবসায়ী মিলিয়ে ইতিমধ্যে আধ ডজনেরও বেশি অভিযুক্ত গ্রেফতার হয়েছেন। তবে বিভিন্ন সরকারি উচ্চপদস্থ আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হলেও তাঁদের বিরুদ্ধে এর আগে কখনও সরাসরি অভিযোগ ওঠেনি। আগে মণীশকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। কলকাতা হাই কোর্টের গড়ে দেওয়া তদন্ত কমিটির প্রধান, অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগেরও মুখোমুখি হয়েছিলেন মণীশ। এবার চার্জশিটে চলে আসলো মনিশ জৈন। অনেকের সন্দেহ,তাহলে এবার কি সিরিজে মনিশ জৈন আসছেন!

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!