তেহট্টের আরও এক সমবায় সমিতিতে নিরঙ্কুশ জয় CPIM এর

0 0
Read Time:3 Minute, 1 Second

নিউজ ডেস্ক::নদিয়ার পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেল সিপিআইএম। সিপিআইএম প্রার্থীরা সেখানে জিতেছেন ৪৯ টি আসনে। অন্যদিকে তৃণমূল জিতেছে ২০ টি আসনে। এর আগে সিপিআইএম তেহট্টের চাঁদের ঘাট সমবায় নির্বাচনেও জয়লাভ করেছিল। প্রসঙ্গত , রাজ্যে একমাত্র নদিয়া জেলার তাহেরপুর পুরসভায় জয়লাভ করেছিল বামেরা।

উল্লেখ্য তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগে তদন্ত করছে সিবিআই। অন্যদিকে পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক প্রাথমিক শিক্ষা পর্যদের প্রাক্তন চেয়ারম্যান জেলবন্দি। জেলায় পরপর সমবায় নির্বাচনে জয়কে বামেরা তৃণমূলের দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে জয় বলে মন্তব্য করেছে।

অন্যদিকে শাসক তৃণমূলের দাবি, বাম আমল থেকেই কায়দা করে সমবায় সমিতিগুলি দখল করে রেখেছে সিপিআইএম। পঞ্চায়েত নির্বাচনে সমবায় নির্বাচনে জয়ের কোনও প্রভাব পড়বে না বলে দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

পলাশিপাড়ার ধোপট্ট সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে ভোটারের সংখ্যা ১৭৩৪। স্থানীয় সূত্রে জানা গিয়েছে সেখানে সিপিআইএম এবং তৃণমূলের মধ্যে দ্বিমুখি নির্বাচন হয়েছে। বিজেপি সেখানে প্রার্থীই দিতে পারেনি। যদিও তৃণমূলের অভিযোগ, তাদের বিরুদ্ধে সিপিআইএম ও বিজেপি একসঙ্গে লড়াই করেছে।

স্থানীয় সিপিআইএম নেতৃত্বের তরফে বলা হয়েছে, এই জয় সাধারণ মানুষের। দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে মানুষ রায় দিয়েছে বলেও দাবি তাদের। এই জয়ের প্রভাব আসন্ন পঞ্চায়েত নির্বাচনে পড়বে বলে দাবি করেছে বামেরা।

স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে বলা হয়েছে, তারা এই নির্বাচন নিয়ে ভাবিত নয়। গেরুয়া শিবিরের দাবি পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন। তারা তার জন্যই প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন দায়িত্ব প্রাপ্ত বিজেপি নেতা। বিজেপির আরও দাবি এই ফল পঞ্চায়েত নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!