Lunar Eclipse : মে মাসের প্রথম সপ্তাহে হতে চলেছে প্রথম চন্দ্রগ্রহণ, কতটা প্রভাব পড়বে ভারতে?

0 0
Read Time:2 Minute, 17 Second

মুসকান খাতুনঃ ২০২৩ সাল সূর্যগ্রহণ ও চন্দ্রগ্রহণের মতো গুরুত্বপূর্ণ জ্যোতির্বিদ্যা সংক্রান্ত ঘটনা গুলির পরিপ্রেক্ষিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ২০২৩ সালের প্রথম চন্দ্রগ্রহণ ৫ই মে রাত ৮.৪৬ মিনিটে ঘটবে এটি একটি উপচ্ছায়া চন্দ্রগ্রহণ হবে।

বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে দেখলে চন্দ্রগ্রহণের একটি মহাজাগতিক ঘটনা মাত্র, যা কালের নিয়মে ঘটে থাকে। কিন্তু হিন্দু ধর্মে এই জাতীয় মহাজাগতিক ঘটনাকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। এই বছর দুটি সূর্য গ্রহন ও দুটি চন্দ্রগ্রহণ ঘটবে।

চন্দ্রগ্রহণের আধ্যাত্বিক গুরুত্ব রয়েছে বলে মনে করা হয়। চন্দ্র বার সূর্য গ্রহণকে হিন্দু ধর্মে খুব শুভ ঘটনা বলে মনে করা হয় না। সূতক পূর্ব শুরু হয় গ্ৰহনের কয়েক ঘন্টা আগে থেকে। ধর্মবিশ্বাস অনুযায়ী এই সময় ধর্মীয় বা কোন সবকাজ নিষিদ্ধ। তবে কখনো কখনো গ্রহণ আংশিক হয়। যার প্রভাব পৃথিবীর সমস্ত এলাকায় পড়ে না। দেওঘরের বিখ্যাত জ্যোতিষী পণ্ডিত নন্দকিশোর মুদগলের কাছ থেকে জানা গেল বছরে প্রথম চন্দ্রগ্রহণের প্রভাব কি রকম হতে পারে ভারতে।


এই বছরে চন্দ্রগ্রহণ কারো জন্য শুভ এবং কারো জন্য অশুভ প্রমাণিত হবে। দেশ ও বিশ্বের উপর এই গ্ৰহনের প্রভাব জ্যোতিষ শাস্ত্র অনুসারে, প্রাকৃতিক দুর্যোগের কারণ হয়ে দাঁড়াতে পারে। গ্রহনের কারণে ভূমিকম্প, বন্যা, সুনামী সম্ভাবনা রয়েছে। এছাড়াও বিমান দুর্ঘটনা, রাজনৈতিক অস্থিতিশীলতা দেখা দিতে পারে ।তবে ব্যবসা উন্নতি হবে এবং কর্মসংস্থানের সুযোগ বাড়বে

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!