অভিষেকের পাড়ায় সরকারি কর্মীদের মিছিলে সতর্ক পুলিশ

0 0
Read Time:3 Minute, 44 Second

নিউজ ডেস্ক::বকেয়া ডিএ’র দাবিতে টানা ১০০ দিন ধরে পথে রাজ্য সরকারি কর্মীরা! হাইকোর্টের নির্দেশে রাজ্য সরকারের সঙ্গে বৈঠক হলেও তা ব্যর্থ হয়। এই অবস্থায় লাগাতার আন্দোলনের ডাক দিয়েছেন সরকারি কর্মীদের একাধিক সংগঠন।

কলকাতা হাইকোর্টের নির্দেশে আজ মহামিছিল। আর তা হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে থেকে। হরিশ মুখার্জি রোডের উপর দিয়ে মিছিল করার আবেদন জানানো হয় সরকারি কর্মীদের যৌথ মঞ্চের তরফে।

যদিও পুলিশের তরফে তা বাতিল করে দেওয়া হয়। যদিও বিচারপতি রাজাশেখর মান্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাড়া দিয়ে মিছিল করার জন্যে রাজ্য সরকারি কর্মীদের অনুমতি দিয়েছে। আর সেই মতো মিছিল হতে চলেছে আজ। ইতিমধ্যে সমস্ত জেলা থেকে বহু সরকারি কর্মী কলকাতার দিকে আসতে চলেছে। যৌথ মঞ্চের দাবি, ডিএ’র দাবিতে মহা মিছিলে কয়েক হাজার সরকারি কর্মী আজ রাজপথে হাঁটবেন।

কিন্তু কেন হরিশ মুখার্জি রোডকেই মিছিলের জন্যে বেছে নিলেন আন্দোলনরত কর্মীরা? এই প্রসঙ্গে তাঁদের দাবি, প্রশাসনকে ১০০ দিন ধরে ধর্নামঞ্চ থেকে বকেয়া ডিএ’র দাবি জানিয়েছি। আর তা শুনতে পায়েনি তাঁরা। আর তাই এবার তাঁদের কাছে গিয়ে ডিএ’র দাবি জানানো হবে বলে দাবি আন্দোলনকারীদের।

যদিও রাজ্য প্রশাসনের দাবি, এই মুহূর্তে কেন্দ্রীয় হারে ডিএ দেওয়া কখনই সম্ভব নয়। আর এজন্যে কেন্দ্রীয় বঞ্চনা এবং রাজ্যের ভাঁড়ারকেই দায় করছে নবান্ন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কেন্দ্র একাধিক প্রকল্পের টাকা দিচ্ছে না। একাধিক জনমুখী প্রকল্পগুলিও চালাতে হচ্ছে। এই অবস্থায় বর্ধিত হারে ডিএ দেওয়া সম্ভব নয়।

যদিও সরকারি কর্মীদের দাবি, প্রায় ৩৪ শতাংশ ডিএ বকেয়া রয়ে গিয়েছে। এই অবস্থায় আন্দোলনের গতি বাড়ানো ছাড়া আর কোনও পথ নেই বলেই পালটা হুঁশিয়ারি রাজ্য সরকারি কর্মীদের। তবে এদিনের এই মিছিল ঘিরে সতর্ক কলকাতা পুলিশ। যে জায়গা দিয়ে এই মিছিল যাবে সেখানে একদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাড়া। রীতিমত স্পর্শকাতর একটা জায়গা।

এই অবস্থায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। রয়েছে জল কামান থেকে শুরু করে কাঁদানে গ্যাসও। জানা গিয়েছে, হাজরা থেকে ডিএ আন্দোলনকারীদের মিছিল শুরু হবে। আর তা হরিশ মুখার্জি রোড এবং ডি এন রোড ধরে এগিয়ে যাবে। এরপর আশুতোষ মুখার্জি রোড হয়ে এসপি মুখার্জি রোড হয়ে ফের একবার হাজরা মোড়েই এই মিছিল শেষ হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!