ব্যবসায়ী পরিতোষ দে খুনের ১১ বছর পরেও অলিখিত বনধ পালিত হল বালুরঘাটে

0 0
Read Time:2 Minute, 54 Second

নিউজ ডেস্ক::বাজারে তোলাবাজি নিয়ে দুষ্কৃতিদের বিরুদ্ধে মুখ খোলায় খুন হতে হয়েছিল মাছ ব্যবসায়ী পরিতোষ দে কে। নৃশংস খুনের ১১ বছর পরেও তাঁর মৃত্যুতে অলিখিত বনধ পালিত হল বালুরঘাট তহ বাজারে । এদিন ব্যাবসায়ী সমিতির পক্ষ থেকে বাজারে একটি স্মরণ সভার আয়োজন করা হয় । কর্মসূচিতে উপস্থিত ছিলেন ব্যবসায়ী সমিতির সম্পাদক হরেরাম সাহা সহ অন্যান্যরা । হরেরাম সাহা জানিয়েছেন, এক সময় ব্যবসায়ীরা বাড়ি থেকে নিরাপদে গন্তব্যে পৌঁছতে পারবেন কি না তা নিয়ে দুশ্চিন্তা তৈরী হয়েছিল । যার প্রতিবাদেই সরব হয়েছিলেন পরিতোষ দে । কিন্তু দুস্কৃতিদের গুলিতে খুন হতে হয়েছিল তাঁকে । তাঁর স্মৃতির উদ্দেশ্যেই এই স্মরণ সভা ।
২০১১ সালের ৮ই মে এক ভয়ঙ্কর দিনের সাক্ষী হয়েছিল বালুরঘাটের ব্যাবসায়ী মহল। বাজারে তোলাবাজির প্রতিবাদ করায় প্রকাশ্যে দিনের আলোতে দুস্কৃতিরা গুলি করে এবং কুপিয়ে খুন করেছিল পরিতোষ দে ওরফে আকালুকে।

যার পরেই ব্যাবসায়ীদের আন্দোলনে প্রায় স্তব্ধ হয়ে পড়ে বালুরঘাটের স্বাভাবিক অবস্থা । টানা কয়েক দিন ব্যবসা বন্ধ থাকায় চরম সমস্যায় পড়েন সাধারণ মানুষ । ঘটনায় চাপে পড়ে কয়েক জন দুস্কৃতিকে গ্রেপ্তার করতে বাধ্য হয় পুলিশ প্রশাসন । তার পরেও পরিতোষ দে খুনের ঘটনায় মূল অভিযুক্ত প্রকাশ্যে ঘুরে বেড়াত । ঘটনার কয়েক বছর পরেই কুখ্যাত দুষ্কৃতি খোকন দে ভর সন্ধ্যায় ব্যাবসায়ীদের রোষের মুখে পড়ে খুন হয় । বাজারে পরিস্থিতি নজর রাখতে পুলিশ ক্যাম্প বসানো হয় । যার পরেই শান্ত হয় পরিস্থিতি । ব্যাবসায়ীরা পরিতোষ দের স্মরণে মাছ বাজারে একটি মূর্তি স্থাপন করেন । প্রতিবছর ওই মূর্তিতে মাল্য দান করে স্মরণ সভার আয়োজন হয় । সন্ধ্যায় মোমবাতি মিছিল করেন ব্যবসায়ীরা । এদিন স্মরণ সভার মাধ্যমে তাঁর মুর্তিতে মাল্য দান করেন ব্যবসায়ীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!