তপ্ত ইসলামপুর-আউশগ্রাম

0 0
Read Time:3 Minute, 57 Second

নিউজ ডেস্ক::পঞ্চায়েত নির্বাচনের আগের দিন ফের উত্তপ্ত হয়ে উঠল মুর্শিদাবাদের ইসলামপুর ও বর্ধমানের আউশগ্রাম। ভোট শুরুর আগেই বাম-কংগ্রেস জোট ও তৃণমূল কংগ্রেসের সংঘর্ষ ইসলামপুরের কেশবপুরে গুরুতর জখম হলের ৮ জন। আউশগ্রামের বিষ্ণুপুর গ্রামে জখম হলেন ৫ জন।

পঞ্চায়েত নির্বাচনের আগের দিন সন্ধ্যায থেকেই উতপ্ত মুর্শিদাবাদের ইসলামপুর। বাম কংগ্রেস ও তৃণমূলের সংঘর্ষে জেরে উতপ্ত হয়ে উঠল সংশ্লিষ্ট ইসলামপুর। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার রাতে লোচনপুর অঞ্চলের কেশবপুর নওদাপাড়া এলাকায় নকল ব্যালট পেপার নিয়ে দলীয় প্রচার করছিল দুই দল। তখনই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

প্রথমে বাম-কংগ্রেস জোট কর্মীদের সাথে তৃণমূলের সংঘর্ষ বাধে। ঘটনা রূপ ধারণ করে রণক্ষেত্রের। ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে দুই পক্ষের মোট ৮ জন গুরুতরভাবে জখম হন। বাম-কংগ্রেস জোটের তিনজন ও তৃণমূলের পাঁচজন জখম হয়েছেন।

আহত দুই দলের কর্মীদের সকলকে রক্তাক্ত অবস্থায় ইসলামপুর গ্রামীণ হাসপাতাল নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। কর্তব্যরত চিকিৎসকরা তাঁদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।
আবার অন্যদিকে তৃণমূল সিপিএম সংঘর্ষের ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে আউশগ্রাম। এদিন আউশগ্রাম ২ নম্বর ব্লকের অমরপুর অঞ্চলের বিষ্ণুপুর গ্রামে সংঘর্ষের ঘটনায় ৫জন কর্মী জখম হন। জখমদের মধ্যে সিপিএম ও তৃণমূলের প্রার্থীও রয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান।

তৃণমূল প্রাথী এবাদত শেখ গুরুতর জখম হওয়ায় সেখান থেকে তাঁকে দুর্গাপুরে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়। ২ সিপিএম কর্মী ও এক তৃণমূল কর্মীকে বর্ধমানে ভর্তি করা হয়েছে। পুলিশ এলাকায় টহল দিচ্ছে। ভোটকর্মীরা নিরাপত্তা হীনতায় ভুগছেন।

এদিকে হাওড়ায় পঞ্চায়েত ভোটে অশান্তি ও ভোট লুঠের আশঙ্কা করছে বিজেপি। বিজেপির দাবি, হাওড়া সদরের ৪টি ব্লকের ৫২টি এলাকা স্পর্শকাতর। এইসকল এলাকায় ভোটের দিন অশান্তি হতে পারে। ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় বহিরাগতরা এসে ভিড় করেছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। সুষ্ঠ নির্বাচন করতে গেলে প্রশাসনকে কড়া ব্যবস্থা নিরাপত্তা নিতে হবে।

শুক্রবার এমনই দাবি জানান বিজেপির হাওড়া জেলা সদরের সভাপতি মণিমোহন ভট্টাচার্য। তিনি বলেন, হাওড়ায় বিশেষ করে জগদীশপুর, নলপুর সারেঙ্গা, মাহিয়াড়ি শলপ-১, শলপ-২ , মানিকচক, চকপাড়া, বালি, ভাটপাড়া-সহ একাধিক এলাকায় অশান্তির আশঙ্কা রয়েছে। চারদিকে বহিরাগতরা এসে জমা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!