ডেঙ্গুর প্রাদুর্ভাব পশ্চিমবঙ্গে, সতর্ক স্বাস্থ্য কর্তৃপক্ষ

0 0
Read Time:2 Minute, 3 Second

নিউজ ডেস্কঃ ডেঙ্গু মামলার একটি উদ্বেগজনক বৃদ্ধি পশ্চিমবঙ্গ রাজ্যকে আঁকড়ে ধরেছে, স্বাস্থ্য কর্তৃপক্ষকে প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াই করার প্রচেষ্টা জোরদার করতে প্ররোচিত করেছে। গত মাসে, এই অঞ্চল জুড়ে হাসপাতালগুলি ডেঙ্গু জ্বরের লক্ষণগুলি প্রদর্শনকারী রোগীদের উল্লেখযোগ্য বৃদ্ধির খবর দিয়েছে৷

প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুসারে, 2,000 টিরও বেশি কেস নিশ্চিত করা হয়েছে, যার বেশিরভাগই রাজধানী শহর কলকাতা এবং এর আশেপাশের জেলাগুলিতে কেন্দ্রীভূত। মামলাগুলির আকস্মিক বৃদ্ধি স্বাস্থ্যসেবা ব্যবস্থার উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করেছে, হাসপাতালগুলি চিকিৎসার জন্য রোগীদের থাকার ব্যবস্থা করার জন্য লড়াই করছে।

স্বাস্থ্য আধিকারিকরা নাগরিকদের মশার বংশবৃদ্ধি এবং মশা নিরোধক ব্যবহার করার মতো স্থির জলের উৎসগুলি নির্মূল করার মতো প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়ার আহবান জানাচ্ছেন। ভাইরাসের বিস্তার রোধে সরকার ধূমপান অভিযান এবং জনসচেতনতামূলক প্রচারণাও শুরু করেছে।

বর্ষা মৌসুমের পুরোদমে, কর্তৃপক্ষ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আরও পদক্ষেপ নিতে প্রস্তুত রয়েছে। পশ্চিমবঙ্গে ডেঙ্গুর বিরুদ্ধে যুদ্ধে জনগণের সহযোগিতা এবং সতর্কতামূলক ব্যবস্থা মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!