পঞ্চমী থেকে সারারাত লোকাল ট্রেন

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্কঃ ঢাকে কাঠি! আজ বৃহস্পতিবার মহা পঞ্চমী। ইতিমধ্যে প্যান্ডেল হপিং শুরু হয়ে গিয়েছে। রাস্তায় জনজোয়ার। ট্র্যাফিক সামলাতে রীতিমত হিমশিম অবস্থা পুলিশের। এই অবস্থায় শহর এবং শহরতলির বড় একটা অংশের ঠাকুর দেখার ক্ষেত্রে লোকাল ট্রেন এবং মেট্রোর উপরেই ভরসা।

আর সে কথা মাথায় রেখে পুজোর দিনগুলিতে লোকাল (Durga Puja Special Train 2023) এবং মেট্রো সারারাত ধরেই চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কিন্তু এরপরেও কি ভিড় সামাল দেওয়া সম্ভব? আর সে কথা মাথায় রেখে পুজো স্পেশাল (Durga Puja Special Train 2023) আরও ১৮টি অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের। আজ পঞ্চমী থেকেই স্পেশাল ট্রেনগুলি চালানো হবে। আর তা চলবে আগামী দশমী রাত পর্যন্ত। সমস্ত স্টেশনেই এই ট্রেনগুলি দাঁড়াবে। কিন্ত কোন রুটে চলবে এই ট্রেনগুলি? সে বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে পূর্ব রেলের তরফে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, শিয়ালদহ-রানাঘাটের মধ্যে এক জোড়া (Durga Puja Special Train 2023) ট্রেন চালানো হবে। আর তা রাত ১২ টা ৪০ মিনিটে ছাড়বে শিয়ালদহ থেকে। অন্যদিকে রানাঘাট থেকে ১১টা ৪৫ মিনিটে ছাড়বে। শিয়ালদহ-কল্যাণী পুজো স্পেশাল লোকাল দেওয়া হয়েছে।
আর তা দুজোড়া চলবে বলে জানানো হয়েছে রেলের তরফে। আর সেই মতো রাত আড়াইটের সময় শিয়ালদহ থেকে পুজো স্পেশাল ট্রেনটি ছাড়বে। অন্যদিকে ১২ টা ১০ মিনিট এবং তিনটের সময় ছাড়বে কল্যাণী থেকে।

অন্যদিকে শিয়ালদহ রাত ১ টা ২০ মিনিটে ছাড়বে পুজো স্পেশাল বনগাঁ লোকাল। অন্যদিকে রাত ১১ টা ৫৫ মিনিটে বনগাঁ থেকে ছাড়বে আরও একটি স্পেশাল (Durga Puja Special Train 2023)। শিয়ালদহ-ডানকুনির মধ্যে রাত সাড়ে ১১টা এবং ডানকুনি থেকে ১২টা ২৫ মিনিটে ছাড়বে। শিয়ালদহ-বারুইপুরের মধ্যে চলবে তিনজোড়া ট্রেন চলবে।

এমনটাই রেলের তরফে জানা গিয়েছে। আর সেই মতো দুপুর তিনটে ২০, রাত ১২ টা ২০ এবং রাত ২ টো ২০ মিনিটে শিয়ালদহ (Durga Puja Special Train 2023) থেকে ছাড়বে বারুইপুর লোকাল। একই ভাবে বারুইপুর স্টেশন থেকে লোকালগুলি ছাড়বে বেলা ০৪.৩৮, রাত ০১.২৫, রাত ০৩.২০ মিনিটে। অন্যদিকে শিয়ালদহ-বজবজের মধ্যেও পুজো স্পেশাল ট্রেন চালানো হবে। তবে তা একজোড়া।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!